প্রমাণিত হয়েছে পাকিস্তান ক্রিকেট খেলার জন্য নিরাপদ: আফ্রিদি

পাকিস্তানের জনপ্রিয় তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি বলেন, পিএসএলের ম্যাচ ছাড়াও ২০১৫ সালের পর থেকে পাকিস্তানের মাঠে কয়েকটি আন্তর্জাতিক সিরিজ আয়োজিত হয়েছে। প্রমাণিত হয়েছে পাকিস্তান ক্রিকেট খেলার জন্য নিরাপদ।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক আরও বলেন, বিদেশি ক্রিকেট খেলুড়ে দলগুলো সফরে আসার মধ্য দিয়ে পাকিস্তানে আবারও আন্তর্জাতিক ক্রিকেট ফিরে আসবে। তখন আগের মতো দর্শক সমাগমও হবে। পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে আসা ক্রিকেটারদের আমি সেল্যুট জানাই।

সোমবার (১১ মার্চ) পাকিস্তান সুপার লিগের (পিএসএল) খেলায় লাহোর কালান্দার্সের মুখোমুখি হয় মুলতান সুলতান। লাহোরের বিপক্ষে ১৪০ রান তাড়া করে ৭ উইকেটের জয় পায় আফ্রিদির দল মুলতান। এদিন বল হাতে দুই উইকেট শিকারের পাশাপাশি শেষ দিকে ব্যাটিংয়ে নেমে ৩ রান করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন আফ্রিদি।

এদিন খেলা শেষে পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আফ্রিদি বলেন, পিএসএলের ম্যাচ ছাড়াও ২০১৫ সালের পর থেকে পাকিস্তানের মাঠে কয়েকটি আন্তর্জাতিক সিরিজ আয়োজিত হয়েছে। প্রমাণিত হয়েছে পাকিস্তান ক্রিকেট খেলার জন্য নিরাপদ। দিন দিন নিরাপত্তা উন্নতি হচ্ছে এবং পিএসএল খেলতে আসা বিদেশী ক্রিকেটাররাও সেই বার্তাই দেবে। আমি নিশ্চিত ক্রিকেট খেলুড়ে দলগুলো পাকিস্তান সফরে আসবে।
পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের উদ্দেশ্যে আফ্রিদি বলেন, ভক্তদের উদ্দেশ্যে আমার বার্তা হলো, মাঠে আসুন, খেলা উপভোগ করুণ।

নাবা/তানভীর