প্রথম ম্যাচ থেকেই ফেরার আশা মরগানের

চারদিন পরেই মাঠে গড়াবে ক্রিকেট বিশ্বকাপ। ক্রিকেটের এই বড় মঞ্চকে সামনে রেখে গতকাল অনুশীলনের সময় বাঁহাতের আঙ্গুলে চোট পেয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। যার কারণে স্বাগতিকদের প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামতে পারেননি তিনি। তবে ইংলিশ অধিনায়কের আশা বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই মাঠে ফিরবেন তিনি।

অনুশীলন চলাকালীন অনাকাঙ্ক্ষিত চোট পান বাঁহাতি এই ব্যাটসম্যান। এর পরপরই আঙুলের এক্স-রে করানোর জন্য মরগ্যানকে হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানানো হয়েছে ইংলিশ ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। স্ক্যান রিপোর্ট পাওয়ার পর মরগান জানালেন, নিজের সর্বশেষ অবস্থার কথা।

চোটে নিয়ে ইংলিশ অধিনায়কের ভাষ্য, ‘ক্যাচ প্র্যাকটিস করার সময় আমার আঙ্গুল স্থানচ্যুত হয়েছিল এবং এখানে খুব সামান্য একটি ফাটল দেখা দিয়েছে, তবে ভালো খবর হলো যে খুব বেশি গুরুতর কিছু হয়নি।

তবে প্রস্তুতি ম্যাচ খেলতে না পারার হতাশা প্রকাশ করেছেন মরগান। তিনি বলেন, ‘তবে দুর্ভাগ্যক্রমে আমি আজকের ম্যাচটি মিস করতে যাচ্ছি। অবশ্য টুর্নামেন্টের প্রথম ম্যাচের আগেই আমি খেলার জন্য ফিট হয়ে যাবো পুরোপুরি। আমি কিছুটা হতাশ যে আজ খেলতে পারছি না।’

(নাবা/২৫ মে/হিমু)