প্রকাশ হলো টাইগারদের বিশ্বকাপ থিম সং

চারদিন বাদে ইংল্যান্ডে পর্দা উঠবে ক্রিকেট বিশ্বকাপের। এরআগে প্রস্তুতি ম্যাচ দিয়ে আগামীকালই বিশ্বজয়ের প্রাথমিক মিশনে নামছে মাশরাফি বিন মর্তুজার দল। কার্ডিফে বিশ্বকাপ অভিযানে মাঠে নামার আগে আজ প্রকাশিত হলো টাইগারদের বিশ্বকাপ থিম সং।

বিশ্বকাপে নিজের দেশকে প্রেরণা যোগাতে থিম সংয়ের সংস্কৃতি বেশ পুরনো। ১৯৯৯ সালে বাংলাদেশ দল যখন প্রথম বিশ্বকাপে অংশ নেয় তখন থেকেই টাইগারদের সঙ্গী হয়েছে থিম সং। সেই ধারবাহিকতায় এবারও তৈরি করা হলো থিম সং।

শনিবার দুপুরে মিরপুরের হোম অব ক্রিকেটে প্রেস কনফারেন্স রুমে প্রকাশিত হয় বাংলাদেশ জাতীয় দলের অফিসিয়াল থিম সং। জাতীয় ক্রিকেট দলের পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ইউনিলিভারের উদ্যোগে প্রকাশিত গানটির শিরোনাম ‘বুকের ভেতর আছে বিশ্বাস, খেলবে টাইগার জিতবে টাইগার’। গানটি প্রকাশ করার সময় উপস্থিত বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরীসহ ইউনিলিভারের কর্মকর্তারা।

যাদের জন্য গানটি তৈরি করা হলো তারা অনুষ্ঠানে সরাসরি থাকতে না পারলেও স্কাইপির মাধ্যমে যুক্ত হন। ভিডিও কলে সেই কার্ডিফ থেকে থিম সং নিয়ে নিজের অনুভূতি জানালেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ভিডিও কলে পুরো দলকেও বেশ চনমনে দেখা যায়। থিম সং শুনে অধিনায়ক মাশরাফি বলেন, ‘আমাদের বিশ্বকাপ থিম সং খুব ভালো হয়েছে। আপনারা সবাই আমাদের জন্য দোয়া করবেন যাতে আমরা ভালো করতে পারি।’
খেলবে টাইগার জিতবে টাইগার’ গানটি ইতিমধ্যে লাইফবয়ের অফিসিয়াল ফেসবুক পেজসহ ইউটিউবেও পোস্ট করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। যা চলবে ১৪ জুলাই পর্যন্ত। নিজেদের প্রথম ম্যাচে ২জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের চূড়ান্ত অভিযান শুরু করবে মাশরাফি বিন মর্তুজার দল।

টাইগারদের বিশ্বকাপ থিম সং……

(নাবা/ ২৫ মে/হিমু)