পুরাণবাজারে দরিদ্র-মেধাবী শিক্ষার্থীদের মাঝে সূর্য কুমার নাথ শিক্ষা বৃত্তি প্রদান

চাঁদপুর: চাঁদপুর পুরাণবাজার এমএইচ উবি’র (মধূসূদন উচ্চ বিদ্যালয়) প্রাক্তন প্রধান শিক্ষক সূর্য কুমার নাথ শিক্ষা বৃত্তি প্রকল্পের অধীনে ২০ জন দরিদ্র-মেধাবী শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের হাতে এ শিক্ষা বৃত্তি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা শিক্ষা অফিসার মো. শফিউদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হক, মধূসূদন উচ্চ বিদ্যালয় প্রাক্তন প্রধান শিক্ষক রোটা. সূর্য কুমার নাথ, বর্তমান প্রধান শিক্ষক গনেশ চন্দ্র দাস, চাঁদপুর চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষসহ স্কুল শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য এবং অভিভাবক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

এ বিষয়ে প্রাক্তন প্রধান শিক্ষক রোট. সূর্য কুমার নাথ জানান, শিক্ষার্থীদের লেখাপড়ায় অনুপ্রেরণা যোগাতে এবং গরীব মেধাবি শিক্ষার্থীদের পাশে থাকতেই ২০১৪ সাল থেকে এ শিক্ষা বৃত্তি প্রকল্প চালু করেছি। প্রতি বছর উক্ত প্রকল্পের মাধ্যমে ১০জন দরিদ্র মেধাবী ছাত্র-ছাত্রীকে নগদ ১হাজার টাকা বৃত্তি প্রদান করা হয় এবং জেএসসি ও এসএসসিতে জিপিএ-৫ প্রাপ্তদের পুরস্কার হিসেবে শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

এ বছরও জেএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত এবং শ্রেণীভিত্তিক গরীব মেধাবী মোট ২০জন ছাত্র-ছাত্রীকে পুরস্কৃত করা হয়েছে।

নাবা/এমরহ/