পাহাড়ে বিদ্যুৎতায়নের জন্য ৭শ’ কোটি টাকা বরাদ্দ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

নিউজ ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পাহাড়ে বিদ্যুৎতায়নের জন্য ৭০০ কোটি বরাদ্দ দেয়া হয়েছে, যাতে পাহাড়ের মানুষ অন্ধকারে না থাকে, বিদুৎ এর আলোয় আলোকিত হয়। তিনি পার্বত্য এলাকার শিক্ষা প্রতিষ্ঠানকে নির্মাণের আবাসিক হিসেবে নির্মাণ করতে নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী বুধবার (৬ ফেব্রুয়ারি)  সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানের সাথে রাঙামাটির ১৩২/৩৩ কেভি বিদ্যুৎ উপকেন্দ্র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, কাপ্তাই লেকে মাছ বন্ধকালীন সময়ে যেন খাচায় মাছ চাষ করা হয় ও কৃষকরা যেন মাছের চাষের পাশাপাশি শাক সবজি চাষ করে এবিষয়ে কৃষি কর্মকর্তাদের কাজ করার নির্দেশ দেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, পাহাড়ের মানুষ আগে জমির ক্ষতি পুরণ পেত না এবার আমরা সমতলের সাথে মিলিয়ে ক্ষতিপূরনের পরিমান তিনগুন করে দিয়েছি।

ভিডিও কনফারেন্সে সংসদ সদস্য দীপংকর তালুকদার, জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদসহ শিক্ষার্থী, মাছ ব্যবসায়ী ও নারী উদ্যোক্তারা বক্তব্য রাখেন।

এসময় উপস্থিত ছিলেন রাঙামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ রিয়াদ মেহমুদ, সেক্টর কমান্ডার কর্নেল আবদুল খালেক, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) মো. ছুফি উল্লাহসহ প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তাগণ।

এমএমএ/

আরো পড়ুন>> আদালতের রায় হলে নিষিদ্ধ হবে জামায়াত: প্রধানমন্ত্রী