পাবনায় জনসংখ্যা দিবস পালিত

‘জনসংখ্যা ও উন্নয়নে আন্তর্জাতিক সম্মেলনের ২৫ বছর প্রতিশ্রুতির দ্রুত বাস্তবায়ন’– এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনায় পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস।

দিবসটিতে র‌্যালী, আলোচনা সভা ও শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়েছে।

আজ সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহর প্রদক্ষিণ করে পুনরায় কার্যালয়ে এসে শেষ হয়। পরে প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মেডিকেল অফিসার ডা. ফারহানার পরিচালনায় স্বাগত বক্তব্য দেন জেলা পরিবার পরিকল্পনা অফিসার।

এসময় জেলা প্রশাসক কবীর মাহমুদের সভাপতিত্বে বক্তব্য দেন অতিরিক্ত প্রশাসক (সার্বিক) শাফিউল ইসলাম, বেড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের,

জেলার শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠানে মধ্যে পুরস্কার তুলে দেন অতিথিরা । শ্রেষ্ঠ কর্মী ও প্রতিষ্ঠান গুলো – শ্রেষ্ঠ প্রতিষ্ঠান বেড়া উপজেলা পরিষদ, হান্ডিয়াল ইউনিয়ন পরিষদ চাটমোহর,নাজিরগঞ্জ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র সুজানগর,বেসরকারী সংস্থা(সিবিডি) বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি(এফপিএবি),আটঘরিয়া, বেসরকারী সংস্থা (ক্লিনিক) বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) পাবনা সদর এবং শ্রেষ্ঠ কর্মী মোছা: জেবুন নেসা ,উপ সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার (এসএসিএমও), পুঙ্গলী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র,ফরিদপুর,মাহুমুজা আক্তার, পরিবার কল্যাণ পরিদর্শিকা,দুলাই ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র, সুজানগর,মো: আলাউদ্দিন, পরিবার পরিকল্পনা পরিদর্শক, ছলিমপুর ইউনিয়ন, ঈশ্বরদী ,মোছা: রোকেয়া খাতুন, পরিবার কল্যাণ সহকারী, ইউনিট-২খ, ইউনিয়ন-দাশুড়িয়া ঈশ্বরদী, পাবনা।

নাবা/ডেস্ক/ওমর