পরিত্যক্ত ভারত-নিউজিল্যান্ড ম্যাচ

বৃষ্টির তাড়নায় শেষ পর্যন্ত পরিত্যক্ত হয়েছে ভারত-নিউজিল্যান্ডের ম্যাচ। তবে দুই দল এক পয়েন্ট করে পেয়েছে।

আসরে এর আগে নিউজিল্যান্ড তিন ম্যাচ খেলে তিনটিতেই জিতেছে। অন্যদিকে ভারত দুটি ম্যাচ খেলে দুটিতেই জয় পেয়েছে। এই ম্যাচটি না হওয়ায় চার ম্যাচ থেকে সাত পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নিউজিল্যান্ড। এক ম্যাচ কম খেলে পাঁচ পয়েন্ট নিয়ে ভারত আছে তৃতীয় স্থানে।

গতকাল রাত ও আজ বৃহস্পিতবার সকাল থেকে বৃষ্টির কারণে নটিংহামে ভারত ও নিউজিল্যান্ড ম্যাচ শুরু হতে পারেনি।

মাঝখানে কিছুক্ষণ বৃষ্টি থামলে কভার সরিয়ে ফেলে ট্রেন্ট ব্রিজ গ্রাউন্ডসম্যানরা মাঠ শুকাতে কঠোর পরিশ্রম করেছিল। কিন্তু আবারও মুসলধারে বৃষ্টি শুরু হলে আবার কভার দিয়ে মাঠ ঢেকে রাখতে হয়।

বৃষ্টির কারণে এবারের  আসরে এখন পর্যন্ত তিনটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে। তাই আয়োজকরা কড়া সমালোচনার মুখে পড়ে।

এর আগে কোনো বিশ্বকাপে এত ম্যাচ পরিত্যক্ত হয়নি। এর আগে ১৯৯২ সালে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ও ২০০৩ সালের দক্ষিণ আফ্রিকা-কেনিয়া-জিম্বাবুয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি দুটি করে ম্যাচ পরিত্যক্ত হয়েছিল।

গত ৭ জুন ব্রিস্টলের পাকিস্তান-শ্রীলঙ্কা, ১০ জুন সাউথাম্পটনে দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ এবং সর্বশেষ ১১ জুন ব্রিস্টলে বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তা ছাড়া দুটি ম্যাচ টস ছাড়াই পরিত্যক্ত হয়েছে।

চলমান বিশ্বকাপে এখন পর্যন্ত মাত্র ১৭টি ম্যাচ হয়েছে, এখনো বাকি ৩১ ম্যাচ। কিন্তু এরই মধ্যে পরিত্যক্ত ম্যাচের সংখ্যায় রেকর্ড গড়েছে ইংল্যান্ড-ওয়েল বিশ্বকাপ।

নাবা/ডেস্ক/ওমর