পঞ্চগড়ে ধান, চাল ও গম সংগ্রহ শুরু

পঞ্চগড়ে সরকারিভাবে ধান, চাল ও গম সংগ্রহ অভিযান শুরু হয়েছে। সংগ্রহ অভিযানে পঞ্চগড় সদর উপজেলার ৯৩ জন কৃষকের প্রতিজনের কাছ থেকে প্রতি কেজি ২৬ টাকা দরে এক মেট্রিক টন করে ধান, ৫৫০ জন কৃষকের প্রতিজনের কাছ থেকে প্রতি কেজি ২৮ টাকা দরে এক মেট্রিক টন করে গম এবং ৯৯ জন মিলারের কাছ থেকে প্রতি কেজি ৩৬ টাকা দরে ৩ হাজার ৫ মেট্রিক টন চাল ক্রয় করা হবে।

এ উপলক্ষে বুধবার দুপুরে পঞ্চগড় সদর এলএসডিতে ধান, চাল ও গম ক্রয় অভিযান উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহ নেওয়াজ তালুকদার।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনমের সভাপতিত্বে জেলা খাদ্য নিয়ন্ত্রক বাবুল হোসেন, সহকারী জেলা খাদ্য নিয়ন্ত্রক হাসান আল নাঈম, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জহিরুল ইসলাম, সদর উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা খলিলুর রহমানসহ কৃষক, মিলারগণ উপস্থিত ছিলেন।

স্থানীয় কৃষকরা জানান, বাজারে ধান ও গমের দাম কম। আর সেখানে সরকারী ভাবে খাদ্য গুদামে ধান ১ হাজার ৪০ টাকা মন ও গম ১ হাজার ১শত ২০ মন দরে বিক্রয় করতে পারছেন।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনম জানান, এবার পঞ্চগড় সদর উপজেলায় ৯৩ জন কৃষকের প্রতিজনের কাছ থেকে এক মেট্রিক টন করে ধান, ৫৫০ জন কৃষকের প্রতিজনের কাছ থেকে এক মেট্রিক টন করে গম এবং ৯৯ জন মিলারের কাছ থেকে ৩ হাজার ৫ মেট্রিক টন চাল ক্রয় করা হবে।

নাবা/ডেস্ক/ওমর