নারী নিপীড়নের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান গণসংহতির

দেশব্যাপী অব্যাহত নারী নিপীড়নের বিরুদ্ধে সামাজিক ও রাজনৈতি প্রতিরোধ গড়ে তুলতে হবে বলে মনে করেন গণসংহতি আন্দোলনের মোহম্মদপুর থানা কমিটির আহব্বায়ক মনিরুল হুদা বাবন।
আজ শুক্রবার বিকালে মোহাম্মদপুর থানা কমিটির উদ্যোগে ফেনীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যায় জড়িতদের বিচারের দাবিতে এক মানববন্ধনের আয়োজন করা হয়। মোহাম্মদপুর বাসস্টান্ড সংলগ্ন আল্লাহ করিম মসজিদের সামনে আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মনিরুল হুদা বাবন বলেন,সারাদেশে যে অব্যাহত নারী নির্যাতন চলছে এর পেছনে সবচেয়ে বড় কারণ সমাজে মানবিক মূল্যবোধের অবক্ষয়। সারাদেশ অব্যাহত নারী নিপীড়নের বিরুদ্ধে আমাদের সামাজিক ও রাজনৈতি প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৭১ সালের ধর্ষকদের বিচার যদি দ্রুত বিচার ট্রাইবুনালে হতে পারে,তাহলে এই সময়ের ধর্ষকদের বিচার কেনো দ্রুত বিচার ট্রাইবুনালে হবে না।

সারাদেশে সকল স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন বিরোধী সেল গঠন করতে হবে এবং দোষীদের সর্বোচ্চ শাস্তি কার্যকর করার দাবিও তুলে ধরা হয়েছে মানববন্ধন থেকে। একই সাথে পরীক্ষা কেন্দ্রে সন্ত্রাসী হামলার জন্য পুলিশকে দায়ী করেন গণসংহতি নেতারা।

অন্যান্যদের মধ্যে মানববন্ধনে অংশ নেন মোহাম্মদপুর থানা গণসংহতি আন্দোলনের সদস্য সচিব ফাইয়াজ অনি, সদস্য আপন রহমান ও পারভেজ সুমনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

 

নাবা/ডেস্ক/হাফিজ