ধুনটে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ শীর্ষক সেমিনার

বগুড়ার ধুনট উপজেলায় মুজিববর্ষ ২০২০ উপলক্ষে ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে আমাদের করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে উপজেলা পরিষদের ইছামতি সভা কক্ষে অনুষ্ঠিত সেমিনারে সভাপতিত্ব করেন ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের ধুনট উপজেলা সহকারী প্রোগ্রামার শামীম রেজার সঞ্চালনায় অনুষ্ঠিত সেমিনারে বক্তব্য দেন ধুনট সরকারি ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ টিআইএম নূরুন্নবী তারিক, ধুনট উপজেলা শিক্ষা কর্মকতা কামরুল হাসান, গোপালনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম হোসেন সরকার, গোসাইবাড়ী ডিগ্রি কলেজের আইসিটি শিক্ষক আব্দুল বারী, চিকাশী ইউনিয়ন পরিষদের তথ্যসেবা কেন্দ্রের উদ্যোক্তা নূরনবী ও ধুনট মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থী শাপলা খাতুন।

সেমিনারে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, বিভিন্ন কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের উদ্যোক্তাগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তথ্য-প্রযুক্তির সঠিক ব্যবহার করে মহান স্বাধীনতা যুদ্ধ ও বঙ্গবন্ধু জীবনের সঠিক ইতিহাস সকল শ্রেণি মানুষের মাঝে পৌঁছে দিতে হবে। তৃণমূল মানুষকে তথ্য-প্রযুক্তি ব্যবহারে সম্পৃক্ত করতে হবে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৭ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনে ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ ঘোষণা করেন।

নাবা/ডেস্ক/ওমর