দ্বিতীয় বাংলাদেশি হিসেবে মাশরাফির ৪০০

দ্বিতীয় বাংলাদেশি বোলার হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের মালিক হলেন মাশরাফি বিন মুর্তজা। আজ মোহামেডান স্পোর্টিং ক্লাবের বিপক্ষে এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

লিস্ট ‘এ’ ক্যারিয়ারের ২৮৭তম ম্যাচে এসে এই অর্জন করলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি। মোহামেডানের ওপেনার ইরফান শুক্কুরের উইকেট তুলে নিয়ে লিস্ট এ ক্যারিয়ারের চারশোতম উইকেট পূর্ণ করেন তিনি।

আজকে মোহামেডানের ইনিংসের ষষ্ঠ ও নিজের ব্যক্তিগততৃতীয় ওভারের প্রথম বলে ইরফানকে বোল্ড আউট করেন এই ডানহাতি মিডিয়াম পেসার। ব্যাটসম্যান ইরফান আউট হন ১৫ বলে ৮ রান করে। মাশরাফি ও মোসাদ্দেক হোসেনের বোলিং তোপে ২০ রানেই ৩ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে মোহামেডান।

এই ডানহাতি মিডিয়াম পেসারের ইনিংস সেরা বোলিং ফিগার হলো ২৬ রানের বিনিময়ে ৬ উইকেট। ৩৫ বছর বয়সী এই বোলার ইনিংসে পাঁচ উইকেট শিকার করেছেন ছয়বার। আবাহনীর হয়েই দুই মৌসুম আগে টানা চার বলে চার উইকেট নেয়ার রেকর্ড গড়েছিলেন তিনি। এবারের আসরে এখন পর্যন্ত তার সেরা বোলিং ফিগার ৪৬ রানের বিনিময়ে ৬ উইকেট।

ডিপিএলের এই আসরেই কয়েকদিন আগে প্রথম বাংলাদেশি হিসেবে নামের পাশে ৪০০ উইকেট লেখান বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। সেই হিসাবে প্রথম বাংলাদেশি পেসার হিসেবে চারশত উইকেট শিকার করলেন মাশরাফি বিন মুর্তজা।

(নাবা/১৭ এপ্রিল/এইচএ)