দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ছবি: নাগরিক বার্তা.কম

নাগরিক বার্তা নিউজ: চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত অন্যতম জনপ্রিয় পত্রিকা দৈনিক চাঁদপুর খবর পত্রিকার এক যুগপূর্তি ও ১৩তম বর্ষে পদার্পণ উপলক্ষে আলোচনা সভা, প্রতিনিধি সম্মেলন, কেক কাটা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৩ ডিসেম্বর) সকাল ১১টায় পত্রিকার নিজস্ব কার্যালয়ে ঘরোয়া পরিবেশে দৈনিক চাঁদপুর খবর পরিবারের আয়োজনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি বলেন, চাঁদপুর খবর পত্রিকাটি ২০০৬ সালের ১৩ এপ্রিল থেকে সাপ্তাহিক হিসেবে নিয়মিত প্রকাশনা করে আসছি। পরবর্তীতে পত্রিকাটিকে ২০১৬ সালের ২৩ ডিসেম্বর দৈনিকে উন্নিত করা হয়। আজ পত্রিকাটির ১২ বছর পূর্ণ হয়ে ১৩ বছরে পদার্পণ করেছে। আজকের এ বিশেষ দিনে আমি আপনাদের সবাইকে জানাই শুভেচ্ছা। আসন্ন জাতীয় একাদশ সংসদ নির্বাচনের কারণে এবার পত্রিকার নিজস্ব কার্যালয়ে ঘরোয়া পরিবেশে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। আগামি বছরে বড় আকারে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন করবো। পত্রিকারটি দৈনিকে অনুমোদন পাওয়ার পরদিন থেকেই নিয়মিত প্রকাশ করে আসছি। যা কোন পত্রিকার ক্ষেত্রে ব্যাতিক্রম। সেই থেকে আমাদের এ নিয়মিত প্রকাশনা অব্যাহত আছে এবং থাকবে।

তিনি আরো বলেন, আজকের এ বিশেষ মহুর্তে স্বরণ করছি ও কৃতজ্ঞতা জানাচ্ছি চাঁদপুরের সাবেক জেলা প্রশাসক ও জাতীয় জনপ্রশাসন পদক প্রাপ্ত মো. আব্দুস সবুর মন্ডল ও সাবেক পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম মহোদয়সহ সংশ্লিষ্ট সকলকে । চাঁদপুর খবর পত্রিকাটি দৈনিকে উন্নিত করার সময় তাদের সহযোগিতা ছিলো অনেক।

সম্পাদক মহোদয় বলেন, পত্রিকা নিয়মিত প্রকাশনা করা খুবই কঠিন কাজ। উপজেলা পর্যায়ে যারা কাজ করেন তারা সবসময় মনে রাখতে হবে যে আপনি একটি নিয়মিত পত্রিকায় কাজ করেন। নিয়মিত সংবাদ প্রেরণ করতে হবে। এজন্য উপজেলা প্রতিনিধিরা সন্ধ্যা ৭ অথবা সাড়ে ৭টার মধ্য সংবাদ গুলোকে ই-মেইলে পাঠাতে হবে, অন্যথায় সংবাদ প্রকাশ করা সম্ভব নয়। সেই সাথে বিজ্ঞাপণ দিয়ে পত্রিকাকে সহযোগিতা করতে হবে। কারণ পত্রিকার চালিকা শক্তি হচ্ছে বিজ্ঞাপণ।

তিনি বলেন, সামনে নির্বাচন আসছে, তাই নির্বাচনের সংবাদগুলোকে গুরুত্ব দিতে হবে। সকল দলের সংবাদ পাঠাতে হবে এবং বিশেষ করে আওয়ামী লীগ ও বিএনপিসহ সকল দলের সংবাদ গুলো গুরুত্ব দিতে হবে। নির্বচনী প্রার্থীদের বক্তব্য গুলো হুবহু পত্রিকায় দিতে চেষ্টা করবেন। সাংবাদিকদের সবসময় নতুনত্ব খুঁজতে হবে। কোন প্রার্থীর মণগড়া কোন বক্তব্য প্রকাশ করা যাবে না। প্রশাসনের সাথে সু-সম্পর্ক বজায় রেখে কাজ করতে হবে। নির্বাচনী আচরণ বিধি মেনে চলতে হবে।

তিনি আরো বলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রিন্ট সংস্করণ এর পাশাপাশি অনলাইন সংস্করণ নিয়মিত প্রকাশ করা হচ্ছে। বিশ্বের সাথে তাল মিলিয়ে আমাদের প্রিন্ট পত্রিকার পাশাপাশি অনলাইন সংস্করণ প্রকাশনা করে আসছি। অনলাইন সংস্করণটি আরো আপগ্রেড করার উদ্যোগ নেয়া হবে। পাঠকের কাছে জনপ্রিয়তা করার জন্য পত্রিকার প্রিন্ট সংস্করণ ও অনলাইনকে সাজানো হবে। বুঝত হবে পত্রিকার পাঠক-ই প্রধান শক্তি। তাই পাঠকের চাহিদার কথা চিন্তা করে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

পত্রিকার প্রধান সম্পাদক এমআই মমিন খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন পত্রিকার উপদেষ্টা ও শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন, পত্রিকার উপদেষ্টা ও শাহতলী জিলানী চিশতী কলেজের অধ্যক্ষ হারুন অর-রশিদ, পত্রিকার উপদেষ্টা ও শাতলী জিলানী চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেপাল চন্দ্র কর্মকার, পত্রিকার উপদেষ্টা ও জেলা পরিষদের কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, পত্রিকার উপদেষ্টা ও উত্তর শাহতলী যোবাইদা বালক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, বিশিষ্ট ব্যাবসায়ী আলহাজ্ব মাইনুল ইসলাম মমিন।

দৈনিক চাঁদপুর খবর এর সহকারী বার্তা সম্পাদক আহম্মদ উল্যাহ’র পরিচালনায় প্রতিনিধিদের মধ্য বক্তব্য রাখেন, পত্রিকার সহ-সম্পাদক আবদুল গনি, স্টাফ রিপোর্টার (শাহরাস্তি) মো. রফিকুল ইসলাম পাটওয়ারী, স্টাফ রিপোর্টার (হাজীগঞ্জ) সাইফুল ইসলাম সিফাত, মতলব উত্তর প্রতিনিধি মুহা. সাজ্জাদ হোসেন, স্টাফ রিপোর্টার আব্দুল্লাহ শাকুর।

এসময় উপস্থিত ছিলেন, মফস্বল সম্পাদক এমএম কামাল, বিশেষ প্রতিনিধি ইব্রাহীম খান, হাজীগঞ্জ প্রতিনিধি মোহাম্মদ হাবিবুর রহমান, মতলব দক্ষিণ প্রতিনিধি ইমরান নাজির, হাইমচর প্রতিনিধি বিএম ইসমাইল, ফরিদগঞ্জ প্রতিনিধি মো. শাকিল হাসান, ফরিদগঞ্জ উত্তর প্রতিনিধি মো. মাসুম তালুকদার, ফরিদগঞ্জ দক্ষিণ প্রতিনিধি এসএম ইকবাল হোসেন, মহামায়া প্রতিনিধি মো. মাসুদ হোসেন, স্টাফ রিপোর্টার মো. রানা সরকার, ম্যানেজার মানিক চন্দ্র রায়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রতিনিধি সম্মেলনে পত্রিকার প্রতিনিধিদের মাঝে নবায়নকৃত পরিচয়পত্র বিতরণ করেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

এর পর অনুষ্ঠানে জন্মদিনের কেক কাটেন পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীসহ দৈনিক চাঁদপুর খবর পরিবারের সদস্য বৃন্দ।

সবশেষে দৈনিক চাঁদপুর খবর পত্রিকার জন্মদিন উপলক্ষে মিলাদ, দোয়া ও মুনাজাত পরিচালনা করেন পত্রিকার উপদেষ্টা ও শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিলাল হোসাইন।
এমএমএ/