দেশ প্রেম না থাকলে শিক্ষা গ্রহনের দাম নেই: নাছির উদ্দিন আহমেদ

চাঁদপুর: চাঁদপুর শহরের পুরাণাবাজার পূর্বশ্রীরামদী আমিনুল হক পৌর প্রাথমিক বিদ্যালয়ের ২০১৯ সনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ ফেব্রুয়ারি) বিদ্যালয় মাঠে আনন্দ ও উৎসবমুখর পরিবেশে এবং বর্ণ্যঢ্য আয়োজনে এই ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনের আয়োজন করা হয়।

সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন এবং প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের জন্য দেশকে শতভাগ শিক্ষার লক্ষ্য নিয়ে কাজ করছেন। আজকে প্রত্যেক ছেলে-মেয়ে স্কুলে যায়।শতভাগ শিক্ষিত না হলে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ হবে না। তাই আমাদের প্রধানমন্ত্রী শিক্ষা খাতে সর্বোচ্চ বরাদ্দ দিয়েছে। তথ্য প্রযুক্তির এই যুগে আমাদের ছেলে- মেয়েদের সু-শিক্ষার বিকল্প নেই। বিশ^মানের আধুনিক শিক্ষার সুযোগ সৃষ্টি করে দিতে আজকে প্রতিটি স্কুলে কম্পিউটার ল্যাব হচ্ছে।

তিনি বলেন, এই দেশ স্বাধীন করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জন্য এই দেশ আমরা পেয়েছি। আমাদের ছেলে-মেয়েকে দেশপ্রেমে উদ্ধুদ্ধ করতে হবে। দেশ প্রেম, দেশের প্রতি ভালবাসা ও মায়া যদি না থাকে, এই শিক্ষা গ্রহনের কোন দাম নাই। ছেলে-মেয়ে বড় হয়ে দেশকে কিছু দিতে পারবে না। তাই সঠিক শিক্ষায় তাদেরকে গড়ে তুলতে হবে। তারাই আগামি দিনে নেতৃত্ব দিবে। তাদেরকে এখন থেকেই সু- শিক্ষার পাশা-পাশি আদব-কায়দা,ন¤্রতা,ভদ্রতা শিখাতে হবে এবং দেশের প্রকৃত ইতিহাস জানাতে হবে।

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন, প্রধান শিক্ষিকা অনিমা সাহা। দুই পর্বের এই অনুষ্ঠানে বিশেষ অতিথিরর বক্তব্য রাখেন, পৌরসভার কাউন্সিলর মামুনুর রহমান দোলন, পৌর শিক্ষা কমিটির আহ্বায়িকা ও মহিলা কাউন্সিলর আয়শা রহমান, শাহনাজ আলমগীর, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি নকিবুল ইসলাম চৌধুরী, পৌরসভার
প্রশাসনিক কর্মকতা মফিজ উদ্দিন হাওলাদার, কোষাধ্যক্ষ মো. মনিরুজ্জামান প্রমুখ।৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিপ্লব পুরো অনুষ্ঠান পরিচালনা করেন।

বিকেলে সমাপনি অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।
এমএমএ/