দৃষ্টি প্রতিবন্ধী প্রার্থীদের ৪০ তম বিসিএস পরীক্ষা বর্জন

বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে ৪০ তম বিসিএস পরীক্ষা বর্জন করেছে চাকরি প্রত্যাশী দৃষ্টি প্রতিবন্ধী গ্রাজুয়েট পরিষদ। আজ সোমবার বিকাল সাড়ে তিনটায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে তারা এই ঘোষণা দেয়।

সম্মেলনে পিএসসিকে প্রাতবন্ধী বান্ধব নয় উল্লেখ করে তারা বলেন, চলতি বছরের ৩১ মার্চ পিএসসি নতুন নোটিশ জারি করে পূর্বের সকল নিয়ম বাতিল করে শ্রুতিলেখক নিজেরাই প্রদান করার সিদ্ধান্ত গ্রহণ করে যেখানে আগে তারা নিজেরাই ব্যক্তিগতভাবে শ্রুতিলেখক নিয়োগ দিতে পারত।

এ সম্পর্কে তারা আরো বলেন, পিএসসি এখন যাদের শ্রুতিলেখক হিসেবে নিয়োগ দিচ্ছে আমরা তাদের কোয়ালিটি সম্পর্কে কিছু জানি না।যেহেতু তারা আমাদের পরিচিত না তাই আমরা তাদের সাথে কতটুকু খাপ খাইয়ে নিতে পারব সে বিষয়ে আমরা সন্দিহান।আবার যাদের নিয়োগ দেয়া হবে তারা শ্রুতিলেখনের বিষয়ে অভিজ্ঞ বা এ সম্পর্কে তাদের কোন ধারণা আছে কি না তাও আমরা জানি না।

সংবাদ সম্মেলন থেকে তারা এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন এবং পিএসসির এ সিদ্ধান্ত থেকে সরে না আসা পর্যন্ত তারা বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ না করার ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিল প্রায় অর্ধশত প্রতিবন্ধী চাকরিপ্রার্থী। সেখানে বক্তব্য দেন মো: আলী হোসেন, হাসান আলী, মুহসিন হল ছাত্রসংসদের সমাজসেবা সম্পাদক আবুল হোসেন, আশরাফুলসহ কয়েকজন দৃষ্টি প্রতিবন্ধী।

 

নাব/ডেস্ক/হাফিজ