তৃণমূলের চার তারকা প্রার্থী এগিয়ে

পশ্চিমবঙ্গে লোকসভা নির্বাচনে তৃণমূলের ৫ তারকা প্রার্থীর মধ্যে মুনমুন সেন ছাড়া বাকি চারজনই এগিয়ে রয়েছেন তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে। মুনমুনের বিপরীতে বিজেপির তারকা প্রার্থী বাবুল সুপ্রিয় বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন।বৃহস্পতিবার সকাল থেকেই নির্বাচনের ভোট গণনা চলছে। ভোট গণনার উত্তেজনা এখন টলিউডেও। কারণ, এখান থেকে পাঁচজন এ বছর তৃণমূলের হয়ে লড়ছেন। শতাব্দী রায়, মুনমুন সেন, মিমি চক্রবর্তী, নুসরাত জাহান ও দেব। তবে মুনমুন বাদে সবাই এগিয়ে রয়েছেন।এ বছর আসানসোল থেকে লড়ছেন অভিনেত্রী মুনমুন সেন।

তার প্রতিদ্বন্দ্বীও এক তারকা। বিজেপির হয়ে আসানসোল কেন্দ্র থেকে লড়ছেন বাবুল সুপ্রিয়। সেখানে মুনমুনের জনপ্রিয়তা বাবুলের চেয়ে কম নয়। মনে করা হয়েছিল, লড়াই হবে হাড্ডাহাড্ডি। কিন্তু বৃহস্পতিবার গণনা শুরু হওয়ার পর থেকে দেখা যাচ্ছে পিছিয়ে পড়ছেন মুনমুন। এখন পর্যন্ত বাবুল সুপ্রিয় ৭৫ হাজার ৯৭১ ভোটে মুনমুনের চেয়ে এগিয়ে রয়েছেন।ঘাটালে লড়াই হচ্ছে হাড্ডাহাড্ডি। গণনা শুরু হওয়ার পর দেখা গেছে এ কেন্দ্র থেকে এগিয়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থী দীপক অধিকারী (দেব)। বিজেপি প্রার্থী ভারতী ঘোষ একসময় দেবকে পেছনে দিলেওেএখন দেখা যাচ্ছে ৩৬ হাজার ভোটে এগিয়ে রয়েছেন দেব।

এদিকে যাদবপুর কেন্দ্রে সিপিএম বিকাশরঞ্জন ভট্টাচার্য ও বিজেপির অনুপম হাজরাকে এই মুহূর্তে পেছনে ফেলে এগিয়ে গেছেন তৃণমূলের মিমি চক্রবর্তী। মনে করা হচ্ছিল এই কেন্দ্রে এ তারকা প্রার্থীর লড়াইটাই সবচেয়ে কঠিন হবে। কারণ তিনি রাজনীতির আঙিনায় নতুন। কিন্তু এখন পর্যন্ত দেখা যাচ্ছে প্রায় ৯২ হাজার ভোটে এগিয়ে রয়েছেন মিমি। বীরভূমে শতাব্দী রায় আর বসিরহাটে নুসরাত জাহান প্রায় অপ্রতিদ্বন্দ্বী। দু’জনের দৌড়ই অব্যাহত। এখন পর্যন্ত যা ট্রেন্ড, তাতে নুসরাত ও শতাব্দীর কোনো প্রতিদ্বন্দ্বীই ফ্রেমে নেই। নুসরাত প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ১ লাখ ৪১ হাজার ভোটে এগিয়ে রয়েছেন। আর শতাব্দী এগিয়ে রয়েছেন ৩৫ হাজার ভোটে। সুত্র:আনন্দবাজার।

নাবা/ডেস্ক/তানিয়া রাত্রি