টি-টোয়েন্টিতে রোহিতের বিশ্বরেকর্ড

রোহিত শর্মা। ছবি: সংগ্রহিত

স্পোর্টস ডেস্ক: রেকর্ড গড়ার থেকে মাত্র ৩৫ রান দূরে ছিলেন রোহিত শর্মা।
শুক্রবার (০৮ ফেব্রুয়ারি) অকল্যান্ডে অর্ধ-শতরান হাঁকিয়ে দুনিয়ার বাকি ব্যাটসম্যানদের পিছনে ফেলে দিলেন ভারতের স্ট্যান্ড ইন ক্যাপ্টেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হয়ে গেলেন তিনি।

এর পূর্বে বুধবার ওয়েলিংটনে প্রথম ওয়ানডে-তে নেতা ও ব্যাটসম্যান হিসেবে ব্যর্থ হয়েছিলেন রোহিত। কিউয়িদের কাছে ৮০ রানে লজ্জার হার হয় টিম ইন্ডিয়ার। সিরিজ জয়ের আশা জিইয়ে রাখতে এইদিন ডু অর ডাই পরিস্থিতি দলের। এমন অবস্থায় হাফ-সেঞ্চুরি হাঁকিয়ে যেমন দলকে স্বস্তি দিলেন রোহিত, তেমনই গড়লেন নয়া নজির। নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিলকে পিছনে ফেলে টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বোচ্চ রানের মালিক হয়ে গেলেন তিনি। তাঁর ঝুলিতে রয়েছে দুহাজার ২৮৮ রান। আরও একটি রেকর্ড গড়ার হাতছানি ছিল রোহিতের সামনে। তবে অল্পের জন্য সে মাইলফলক ছুঁতে পারলেন না তিনি।
টি-টোয়েন্টি ক্রিকেটে গাপ্টিল এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল মোট ১০৩ টি ছক্কা হাঁকিয়েছেন। সেখানে রোহিতের ছিল ৯৮ টি। এদিন চারটি ওভার বাউন্ডারি মেরে তা হল ১০২। অর্থাৎ তৃতীয় সর্বোচ্চ ছক্কার অধিকারীও তিনি। তবে আর একটি ওভার বাউন্ডারি হাঁকাতে পারলেই সর্বোচ্চ ছক্কার মালিকদের সঙ্গে এক আসনে বসতে পারতেন ভারতীয় তারকা।

শাপ/