জয়বাংলা কনসার্ট রুপ নিয়েছে দর্শক সমুদ্রে।

আর্মি স্টেডিয়ামে তারুণ্যের ঢেউ। সুরে সুরে মেতেছে পুরো স্টেডিয়াম। পুরো স্টেডিয়া্ম জুরে তিল ধারণের ঠাই নেই। বৃহস্পতিবার বিকেলের দৃশ্য এটি। জয়বাংলা কনসার্ট পরিনত হয়েছে দর্শক সমুদ্রে।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজন করা হয়েছে ‘জয় বাংলা কনসার্ট ২০১৯’। রাজধানীর আর্মি স্টেডিয়ামে এই কনসার্টের আয়োজন করেছে ইয়াং বাংলা। দেশের তরুণ-যুব সমাজকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভুদ্ধ করতে প্রতিবছরের মতো এবারও বিশাল আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠিত হচ্ছে এই কনসার্ট। কনসার্টের তত্বাবধানে রয়েছে- সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)।

আজ বিকেল সোয়া ৩টায় শুরু হয়েছে কনসার্ট। চলবে রাত সাড়ে ১০টা পর্যন্ত। বে অব বেঙ্গল, নেমেসিস, আরবোভাইরাস, লালন, ক্রিপটিক ফেইট, শূন্য, আর্টসেল ও চিরকুটের মত বিক্ষ্যাত বান্ডের শিল্পীদের গানে মাতবে কনসার্র্ট। এরই মধ্যে গান গেয়েছে বে অব বেঙ্গল, শুন্য ব্যন্ড, লালন, আর্বো ভাইরাস। গানে গানে চলছে দর্শকের উচ্ছাস।

নিজেরা গানের সাথে সাথে গলা মিলিয়ে নেচে গেয়ে উল্লাস করছে দর্শকরা আবার গানের ফাঁকে মাঝে মধ্যে জয় বাংলা স্লোগানে মুখর হচ্ছেন পুরো আর্মি স্টেডিয়াম। কখনো কখনো ৭ই মার্চে  দেওয়া বঙ্গবন্ধুর দেও ভাষণ ভেজে উঠছে। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্র থেকে দেশাত্ববোধক যে গানগুলো প্রচারিত হয়েছিল সেই গানগুলোর পাশাপাশি ব্যান্ডগুলো পরিবেশন করছেন তাদের জনপ্রিয় গানগুলো। কনসার্ট উপস্থাপনা করছেন এই সময়ের জনপ্রিয় উপস্থাপিকা আজরা।

জয় বাংলা কনসার্টটি আর্মি স্টেডিয়াম থেকে সরাসরি সম্প্রচার করছে একাত্তর টেলিভিশন।

নাবা/ নিউজ ডেস্ক/এআর