‘জাবিতে মুক্তিসংগ্রাম’

মুক্তির আলোয় আলোকিত করি ভুবন’ শ্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) তিন দিনব্যাপী মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক অনুষ্ঠান-২০১৯ শুরু হচ্ছে কাল। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষক কেন্দ্রের আয়োজনে তিন দিনব্যাপী অনুষ্ঠানটি ২৫ মার্চ (সোমবার) শুরু হয়ে ২৭ মার্চ (বুধবার) পর্যন্ত চলবে।

আজ রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার শিক্ষক লাউঞ্জে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক ও মুক্তিসংগ্রাম সাংস্কৃতিক অনুষ্ঠানের আহ্বায়ক অধ্যাপক বশির আহমেদ।

সোমবার (২৫ মার্চ) তিন দিনব্যাপী মুক্তিসংগ্রাম অনুষ্ঠানের উদ্বোধন করবেন পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী গাজী গোলাম দস্তগীর বীর প্রতীক।

তিন দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম দিনের (২৫ মার্চ)  আয়োজনে থাকছে মুক্তিসংগ্রাম আর্ট ক্যাম্প ও স্থির চিত্র প্রদর্শনী, মুক্তিসংগ্রাম চলচ্চিত্র প্রদর্শনী, স্মারক প্রদর্শনী, আলোচনা অনুষ্ঠান ও সম্মাননা স্মারক প্রদান এবং মুক্তিসংগ্রামের গান ও কবিতা। এছাড়া প্রতিদিনের নিয়মিত আয়োজনে থাকছে মুক্তিসংগ্রাম চলচ্চিত্র প্রদর্শনী ,আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

নাবা/ডেস্ক/ওমর ফারুক/