জাতীয় ভোটার দিবস স্বাধীনতার মাসকে আরো অর্থবহ করবে: শিক্ষামন্ত্রী

বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। ছবি: নাগরিক বার্তা.কম

চাঁদপুর : বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, যাদের বয়স ১৮ হয়েছে, তাদেরকে ভোটার হওয়া, তাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে উদ্ধুদ্ধ করার লক্ষ্যই জাতীয় ভোটার দিবস পালন করা হচ্ছে। কারণ একজন ভোটার তার ভোটাধিকার প্রয়োগের মাধ্যমেই আগামীর গণতান্ত্রিক পথ চলা খুঁজে নিবেন।

শুক্রবার (১ মার্চ) সকালে চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জাতীয় ভোটার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যের পূর্বে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জাতীয় ভোটার দিবস ১মার্চ করা হয়েছে কারণ স্বাধীনতার মাসকে আরো অর্থবহ করার জন্য। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আমাদের যে অভিযাত্রা চলছে, তা আরো সুদৃঢ় করার লক্ষ্যে প্রতিবছর এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার, পুলিশ সুপার জিহাদুল কবির, চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

স্বাগত বক্তব্য রাখেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান। আলোচনা সভার পূর্বে চাঁদপুর সার্কিট হাউজ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি কুমিল্লা সড়ক হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

নাবা/এমএমএ/