জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন ওরিয়েন্টেশন কর্মশালা

চাঁদপুর: আগামী ৯ ফেব্রুয়ারি শনিবার সারাদেশে একযোগে অনুষ্ঠিত হবে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড)। ঐদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চাঁদপুর জেলার ৮টি উপজেলা ও ২টি পৌরসভার (৬-১১) মাস বয়সী ৩৫,৯৯৬ জন এবং (১২-৫৯) মাস বয়সী ২৮৫২১ জন শিশুকে ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে। এ কর্মসূচী বাস্তবায়নের লক্ষে স্থানীয় ও জাতীয় সংবাদপত্র ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকাল সারে ১০টায় সিভিল সার্জন কার্যালয়ে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ একেএম মাহাবুবুর রহমানের সভাপতিত্বে ও চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ-সম্পাদক লক্ষন চন্দ্র সূত্রধরের পরিচালনায় কর্মশালায় বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারি, প্রতিষ্ঠিতা সাধারণ সম্পাদক আহছানুজ্জামান মন্টু, সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, শাহ্ মোহাম্মদ মাকছুদুল আলম, বিএম হান্নান, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারি, সাবেক সাধারণ-সম্পাদক গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা।
এছাড়া বক্তব্য রাখেন পার্থনাত চক্রবর্তী, শাহাদাত হোসেন শান্ত, ফারুক আহম্মেদ প্রমূখ।

সভার শুরুতে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেন-২০১৯ এর বিভিন্ন বিষয় প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন করেন,বিশ্ব স্বাস্থ্য সংস্থা জেলার মেডিকেল অফিসার ডাঃ ফজলুল কাদের।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন বক্তব্যে বলেছেন, চাঁদপুরে ক্যাম্পেইন সফল করতে আপনাদের সহযোগীতা খুবই গুরুত্বপূর্ণ।  বিগত দিনে আপনাদের লেখনির মাধ্যমে আমরা আমাদের এসব কর্মসূচি সফল করতে পেরেছি। এ ক্যাপসুল শিশুদের জন্য খুবই নিরাপদ, ভয়ের কোন কারন নেই। তিনি আরো বলেন যেকোন সময় যেকোন শিশু নানা কারনে অসুস্থ্য হতেই পারে টিকা খাওয়ার দিন কোন শিশু যদি টিকা খেয়ে অন্যকারনে অসুস্থ্য হয়ে পরে এক্ষেত্রে অনেক অভিবাবক মনে করেন টিকা খেয়ে শিশু অসুস্থ্য হয়েছে। আসলে এধারনাটা একেবারেই ভুল। আমরা আসা করি এসব ভুল ধারনা থেকে জনগনকে সচেতন করতে আপনাদের বিরাট ভূমিকা রয়েছে। আমরা আপনাদের সহযোগীতা নিয়ে চাঁদপুরে এ কর্মসূচী সফল করতে চাই। সভায় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সকল পর্যায়ের সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

এমএমএ/