চৌগাছা প্রেসক্লাবের প্রথম সাধারণ সভা সম্পন্ন 

চৌগাছা (যশোর): যশোরের চৌগাছা প্রেস ক্লাবের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। প্রেস ক্লাবের নব গঠিত কমিটির এটিই প্রথম সাধারণ সভা।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারী) বেলা ১২ টায় প্রেস ক্লাবের সভাপতি আলমগীর মতিন চৌধুরীর সভাপতিত্বে এই সাধারণ সভা সম্পন্ন হয় । উক্ত সভায় আলোচনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক কবি ও সাংবাদিক শাহানুর আলম উজ্জ্বল। অন্যান্যের মধ্যে আলোচনা করেন সিনিয়র সহ-সভাপতি ইয়াকুব আলী, সহ-সভাপতি শিহাব উদ্দিন ও শেখ ওয়ালিউর রহমান, যুগ্ম সম্পাদক খাজা ফজিল আইচ উজ্জ্বল ও খালেদুর রহমান, সাংগঠনিক সম্পাদক এম শাহিন, অর্থ সম্পাদক অমেদুল ইসলাম, দপ্তর সম্পাদক বাবলুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীম রেজা প্রমুখ।
সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় আমাদের কলম চালাতে হবে। দেশ ও মানুষের কল্যাণে লেখনীর মাধ্যমে ভূমিকা রাখতে হবে। এ সময় আরও উপস্থিত ছিলেন সাংবাদিক মুকুরুল ইসলাম মিন্টু, খলিলুর রহমান জুয়েল, কবিরুল ইসলাম, এম হাসান মাহমুদ, আঃ আলীম, এম আমিনুর রহমান, শওকত আলী, মহিদুল ইসলাম শিমুল, সুজন দেওয়ান, শিপলু খাঁন, রাসেল ইমাম মিঠু, হাসান ইমাম সাগরসহ সাংবাদিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তবে এই সভায় উপস্থিত ছিলেন না স্বাধীনতা বিরোধী কোন সাংবাদিক। তাদের অনুপস্থিত বিষয় নিয়ে বক্তারা কড়া সমালোচনা করেন। সভায় সাংবাদিকতার মান উন্নয়ন, প্রেসক্লাবের নিজস্ব ঠিকানা তৈরী, অপসাংবাদিকতার বিরুদ্ধে স্বোচ্ছার হওয়াসহ বেশ কিছু বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা হয়। আলোচনার শেষে সভাপতি মতিন চৌধুরীর সমাপ্তিমূলক বক্তব্যে কড়া ভাষায় যে সকল সাংবাদিক অনুপস্থিত ছিলেন তাদের নিন্দা করেন ।
এছাড়া তিনি দৃঢ় কন্ঠে বলেন আমি  চৌগাছার সাংবাদিকদের জন্য নিজের জীবন উৎসর্গ করলাম । যেখানেই আমার প্রেসক্লাবের সাংবাদিকরা বিপদে পড়বে সেখানেই জীবন উৎসর্গ করে ঝাপিয়ে পড়বো । কোন সাংবাদিককে নির্যাতিত হতে দেবো না । তবে যারা সাংবাদিকতার নামে অপসাংবাদিকতা করবে তাদেরকে ছেড়ে দেবো না । তার শেষ বক্তব্যে প্রেসক্লাবের সকল সাংবাদিক আশার বাণী খুঁজে পায় । সবশেষে মধ্যহ্নভোজের মাধ্যমে সাধারণ সভা জনিত সাংবাদিক মিলন মেলা শেষ হয় ।
নাবা/এমএমএ/