চিতলমারীতে  ভেজাল বিরোধী অভিযান

পবিত্র রমজান মাসে ভেজাল খাদ্য বিক্রয় ও অস্বাস্থ্যকর পরিবেশের বিরুদ্ধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বুধবার সকাল সাড়ে ১১টা থেকে দুপুর পর্যন্ত বাগেরহাটের চিতলমারী উপজেলার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

ভেজাল খাদ্য বিক্রয়কারী ও দূষন পরিবেশে খাদ্যদ্রব্য রাখা বা তৈরিকারকদের সতর্কবার্তা হিসেবে এ অভিযান পরিচালনা করা হয়। পরবর্তীতে আবারো এ অভিযান পরিচালনার সময় যথোপযুক্ত জেল জরিমানা করা হবে বলে ব্যবসায়ীদের সতর্ক বার্তা দেন।

বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাহাতুজ্জামান এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শাহজাহান চিতমলারী বাজারের একযোগে বিভিন্ন মুদি দোকান, মিষ্টির দোকান এবং ওষুধের দোকানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি তৈরি, খাদ্যদ্রব্য তৈরি, সংরক্ষণ ও বিক্রয়ের অপরাধে ভোক্তা অধিকার ও পরিবেশ আইনে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান থেকে ভ্রাম্যমান আদালত জরিমানা আদায় করেন।

অভিযানে মেসার্স মুক্তা মেডিকেল হল থেকে স্যাম্পল ওষুধ রাখা এবং ভিন্ন নামের লাইসেন্স ব্যবহার করায় ১০ হাজার টাকা জরিমানা আদায় এবং স্যাম্পল ওষুধ জব্দ করা হয়েছে।

 

নাবা/ডেস্ক/হাফিজ