চাঁদপুর সদরের ইব্রাহীমপুর ইউপিতে ২২শ’ জেলেকে খাদ্য সহায়তা প্রদান

ছবি: নাগরিক বার্তা.কম

চাঁদপুর: চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নের ৯ ওয়ার্ডের ২ হাজার ২শ’ ১৪ জন জেলেকে জাটকা সংরক্ষণ কর্মসূচীর বিপরীতে খাদ্য সহায়তা হিসেবে ৪০ কেজি করে বিজিফের চাল প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) সকাল ৯টা থেকে ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ১ থেকে ৩নং ওয়ার্ডে সরকারি নিবন্ধিত জেলেদের এই খাদ্য সহায়তা দেয়া হয়। বাকী ৬ ওয়ার্ডের জেলেদের মেঘনা নদীর পশ্চিম পাড়ে খাদ্য সহায়তা প্রদান করেন স্থানীয় ইউপি সদস্যবৃন্দ।

চাল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইব্রাহীমপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী মো. কাশেম খান, সরকারি প্রতিনিধি হিসেবে ছিলেন সদর উপজেলা সমবায় কর্মকর্তা মো. ফারুক আলম, ইউনিয়ন পরিষদ সচিব সালামত উল্যাহ খান শাহীন, ১নং ইউপি সদস্য সিরাজ দিদার, ২নং ইউপি সদস্য মো. সেলিম বেপারী, ৩নং ওয়ার্ড ইউপি সদস্য শফিক আখন্দ।

উল্লেখ্য, মার্চ-এপ্রিল দুই মাস ইলিশের পোনা জাটকা সংরক্ষণের জন্য পদ্মা-মেঘনায় যে কোন মাছ আহরণ, মওজুদ, ক্রয়-বিক্রয় ও পরিবহন নিষিদ্ধ করেছেন সরকার। দুই মাস অভয়াশ্রম এর কারণে সরকার প্রতিবছরের ন্যয় এ বছরও খাদ্য সহায়তা হিসেবে জেলেদেরকে বিজিএফের এসব চাল প্রদান করেন। প্রথম কিস্তিতে এই চাল প্রদান করা হলো। এরপরে আরো ৩ বার প্রত্যেক জেলেকে ৪০ কেজি করে বিজিএফের চাল প্রদান করা হবে।

নাবা/এমএমএ/