চাঁদপুর পুরাণবাজারে ইসলামী মহাসম্মেলন শুরু

চাঁদপুর: পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হয়েছে চাঁদপুর ৩ দিন ব্যাপী ৪৫তম ইসলামী মহাসম্মেলন।  ৬ ফেব্রুয়ারি বুধবার বাদ আছর থেকে শুরু হয় মাহফিলের কার্যক্রম শেষ হবে ৮ ফেব্রুয়ারি শুক্রবার ফজরের পর আখেরি মুনাজাতে।

সভাপতিত্ব করছেন বাহাদুরপুরের পীর সাহেব হযরত মাওলানা মবিন উদ্দিন আহমেদ নাওমীন মিয়া। চরমোনাই পীর মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম,ফরিদাবাদ মাদরাসার প্রধান মুফতি আবু সাঈদ,না’গঞ্জ ডিআইটি জামে মসজিদের খতিব আব্দুল আউয়াল, মাওঃ মোহাম্মদ জোবায়ের আহমেদ আনসারী,খাজা আহমদুল্লাহ, মাওঃ আনিছুর রহমান,মুফতি হাবিবুর রহমান মেছবাহ,মুফতি সিরাজুল ইসলাম, নুরুল আমিন জিহাদী.জোবায়ের আহমেদ,মাওঃ জাফর আহমেদমুফতি মাহবুবুর রহমান, মুফতি ইব্রহিম খলিল,মুফতি শাহাদাৎ হোসেন কাসেমীসহ দেশের বিশিষ্ট
আলেমগন তাশরিফ আনবেন।

এই ইসলামী মহাসম্মেলন এন্তেজামিয়া কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন ব্যবসায়ি নেতা হাজী কাশেম গাজী ও সাধারন সম্পাদক পৌর কাউন্সিলর মোঃ আলী মাঝি এবং মাহফিলের প্রধান সমন্বয়কারী সংগঠক জাকারিয়া ভূঁইয়া বতু।

উল্লেখ্য,গত বছর প্রায় সাড়ে ১৩ লক্ষ টাকা ব্যয়ে চাঁদপুরের এই ইসলামি মহা- সম্মেলন করা হয়। এ বছর একাদশ জাতয়ি সংসদ নির্বাচনের মাসে মাহফিলের তারিখ পরায় তা এক মাস এক সপ্তাহ পিছিয়ে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আয়োজন করা হয়। এবার বাজেট কমিয়ে ৬ লাখ টাকা প্রাতমিক ব্যয় নির্ধারন করা হয় বলে এন্তেজামিয়া কমিটির সুত্রে জানা যায়।

এমএমএ/