চাঁদপুরে ৪০তম বিজ্ঞান ও প্রযুক্তি মেলার সমাপনী অনুষ্ঠান

চাঁদপুরে ৩ দিন ব্যাপী ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার চাঁদপুর স্টেডিয়ামের ভিআইপি হল রুমে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামানের সভাপতিত্বে এই সমাপনী অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিজ্ঞান কোনো জটিল কিছু নয়। মানুষের জানার কোন শেষ নেই। মানুষ নিজেই একজন বিজ্ঞান। তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বিজ্ঞানকে জটিল ভাবে নয়, সহজভাবে জানার চেষ্টা করতে হবে।

সমাপনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গনি মডেলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্বাসউদ্দিন, সহকারি কমিশনার আজিজুন্নাহার, জেলা শিক্ষা অফিসের সহকারি পরিদর্শক মো. সুমন খান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ডা. পিযুষ কান্তি বড়ুয়া। আলোচনা শেষে মেলা অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

চাঁদপুর জেলা জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড সিনিয়র গ্রুপ থেকে ১ম স্থান অধিকারী চাঁদপুর সরকারি কলেজেট দ্বাদশ শ্রেণির ছাত্র ইরফান আহমেদ আশিক, ২য় আল-আমিন স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী সামিয়া তাসনীম স্নেহা, ৩য় হাজীগঞ্জ ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সামিমা আক্তার বিথী।

প্রকল্পের ফলাফল সিনিয়র গ্রুপ থেকে ১ম স্থান অধিকারী ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র স্বাধীন মাহমুদ, ২য় কচুয়া পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের ৭ম পর্বের ইলেকট্রনিক্স টেকনোলোজির ছাত্র মো. এমদাদুল হক ও ৩য় শোল্লা স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র সজীব হোসেন। প্রকল্পের বিশেষ গ্রুপ থেকে ১ম স্থান অধিকারী চাঁদপুর সরকারি কলেজের ডিপ্লোমা ৬ষ্ঠ পর্বের ছাত্র আবু সাঈদ নয়ন ও ২য় চাঁদপুর সরকারি কলেজের প্রাণিবিদ্যা ২য় বর্ষের ছাত্রী নবনীতা রায় চৌধুরী।

নাবা/ডেস্ক/ওমর