চাঁদপুরে ১১ ফেব্রুয়ারি প্রতিভাবান ফুটবল খেলোয়াড় বাছাই

বাফুফের দীর্ঘ মেয়াদী আবাসিক প্রশিক্ষন ক্যাম্পের জন্য

চাঁদপুর: বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) একাডেমীতে দীর্ঘ মেয়াদী আবাসিক প্রশিক্ষন শুরু হচ্ছে আগামী ১ মার্চ থেকে। এ উপলক্ষে চট্টগ্রাম বিভাগের প্রতিটি জেলাতেই শুরু হচ্ছে প্রতিভাবান অনুর্ধ্ব ১৫ ও ১৮ বয়সী ফুটবল খেলোয়াড় বাছাই কার্যক্রম।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা ও চাঁদপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের যৌথ আয়োজনে চাঁদপুর স্টেডিয়ামে আগামী ১১ ফেব্রুয়ারি সোমবার অনুর্ধ্ব ১৫ ও ১৮ বয়সী ফুটবল খেলোয়াড়দের বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে।

ওইদিন সকাল ৮টায় জেলার অনুর্ধ্ব ১৫ এবং বিকেল ৩টায় অনুর্ধ্ব ১৮ ফুটবল খেলোয়াড়দের বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। যারা এ বাছাই কার্যক্রমে অংশ নিবে তাদেরকে নির্দিষ্ট সময়ের আগেই স্টেডিয়ামে উপস্থিত থাকতে হবে।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা সূত্রে জানা যায়, চাঁদপুর স্টেডিয়ামে বাছাই কার্যক্রমে অংশগ্রহনের জন্য জেলার অনুর্ধ্ব ১৫ বয়সী যে সমস্ত খেলোয়াড়রা অংশ নিবে ( যাদের জন্ম ০১-০১-২০০৪ ) এবং অনুর্ধ্ব ১৮ বয়সীদের জন্য ( যাদের জন্ম ০১ -০১-২০০১ ) হতে হবে। বাছাই কার্যক্রমের দিন ফুটবল খেলোয়াড়দের স্ব-স্ব খেলার সরঞ্জামসহ বাফুফের আগত কোচ জাহান-ই-আলম নুরী রায়েল এর নিকট রিপোট করার জন্য জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি রোটারিয়ান মোহাম্মদ আলী জিন্নাহ ও জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপকমিটির সম্পাদক সাহির হোসেন পাটওয়ারী বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।
চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক গোলাম মোস্তফা বাবু জানিয়েছেন, বাফুফের আয়োজনে চট্টগ্রাম বিভাগের প্রতিটি জেলাই এ কার্যক্রম শুরু হচ্ছে। সোমবার জেলা ওয়ারী বাছাই অনুষ্ঠিত হবে। এর পর আগামী ১৪ ফেব্রুয়ারি বাছাইকৃতদেরকে নিয়ে চট্টগ্রামে বিভাগীয় পর্যায়ের বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হবে। বিভাগীয় পর্যায়ে যে সমস্ত ফুটবলাররা বাছাইতে টিকবে তাদেরকে নিয়েই বাফুফের ব্যাবস্থাপনায় বাফুফের সিলেট একাডেমীতে দীর্ঘমেয়াদী দেশের এবং বিদেশের সেরা ফুটবল কোচদের নিয়ে তাদেরকে প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে।

চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার ফুটবল উপকমিটির সম্পাদক শাহির পাটওয়ারী বলেন, জেলা পর্যায়ের প্রতিভাবান ফুটবলারদের জন্য এটি একটি ভালো সুযোগ। এখানে যে সকল ফুটবলাররা সুযোগ পাবে তারাই সরাসরি বাফুফের ফুটবল একাডেমিতে দীর্ঘমেয়াদী প্রশিক্ষনের সুযোগ পাবে। আমি আশা করি জেলা ও উপজেলা পর্যায়ের বয়স ভিত্তিক ফুটবলারা এ বাছাই কার্যক্রমে অংশ নিবে। ফুটবলারদের উৎসাহ দেয়ার জন্য অভিভাবকরা এগিয়ে আসবেন বলে আশা করছি।
এমএমএ/চৌইই/