চাঁদপুরে শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১৩১ তম আবির্ভাব বর্ষ স্মরণ মহোৎসব

চাঁদপুর: প্রতি বছরের ন্যায় আজ চাঁদপুরে শুরু হচ্ছে দুইদিন ব্যাপী শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের শুভ ১৩১ তম আবির্ভাব বর্ষ স্মরণ মহোৎসব। ১ ও ২ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ ও ১৫ ফেব্রুয়ারি বৃহস্পতি ও শুক্রবার এই দুই দিন চাঁদপুর শহরের পুরাণবাজার নিতাইগঞ্জে শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্র জেলা সৎসঙ্গ মন্দিরে এ মহোৎসব অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠান সূচী: ১৪ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকাল ৪ টায় গঙ্গা আহবান,সন্ধ্যায় শুভ অধিবাস ও সমবেত বিনতি প্রার্থনা ও সদ্ গ্রন্থাদি পাঠ এবং সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনায় সৎসঙ্গ শিল্পীবৃন্দ। সন্ধ্যা ৭ টায় ধর্ম সভা ও রাত ৮ টায় শ্রীমদ্ভাগবত পাঠ করবেন কেন্দ্রীয় আশ্রম থেকে আগত পিযূষ কান্তি ঘোষ। এরপর অনুষ্ঠান শেষে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ।

১৫ ফেব্রুয়ারি শুক্রবার সকাল ৭ টা ২২ মিনিটে ঠাকুরের শুভ আবির্ভাব লগ্নের স্মৃতিচারণ,সমবেত বিনতি প্রার্থনা,সদ গ্রহ্থাদি পাঠ ও অর্ঘ্যাঞ্জলি নিবেদন। সকাল ১০ টায় সদ্ দীক্ষাদান,সাড়ে ১০ টায় শ্রী বিগ্রহ পূজা,সকাল ১১ টায় সাংস্কৃতিক প্রতিযোগিতা। দুপুর দেড় টায় আনন্দ বাজারের মহাপ্রসাদ বিতরণ,সন্ধ্যায় প্রার্থনা ও ধর্ম সভা। জেলা সৎসঙ্গ মন্দিরের সহ-সভাপতি শ্রী দ্বিজেন্দ্র সিংহ রায় এর সভাপ্রধানে ধর্ম সভায় উদ্বোধনী বক্তব্য রাখবেন সাবেক সাধারন সম্পাদক বাবুল দত্ত, প্রধান ও বিশেষ বক্তার বক্তব্য রাখবেন শ্রী পিযূষ কান্তি ঘোষ,রমেশ চন্দ্র বিশ্বাস ,শ্রীমতী শুভ্রা ভৌমিক। অনুষ্ঠান পরিচালনা করবেন মন্দির কমিটির সহ-সাধারন সম্পাদক তাপস চন্দ্র সাহা। রাতা সাড়ে ৮ টায় অনুষ্ঠিত হবে ঠাকুরের ভাব ধারায় নীলা কীর্তন। পরিবেশন করবেন অজিত চন্দ্র বিশ^াস নরসিংদী সৎসঙ্গ জাগরণ কমিটি ।

উক্ত অনুষ্ঠানে সকল ভক্তবৃন্দের অংশগ্রহন কামনা করেছেন শ্রীশ্রী ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ চাঁদপুর জেলা শাখার সভাপতি কার্তিক চন্দ্র সাহা সাধারন সম্পাদক রতন কান্তি দাশ ও সৎসঙ্গ মন্দির নির্মাণ ও প্রতিষ্ঠাতা কমিটির আহবায়ক সন্তোষ কুমার সাহা।

এমএমএ/