চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অনুমোদন

ছবি: প্রতিকী।

চাঁদপুর: চাঁদপুরবাসীর দাবী ছিলো অনেক। জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক এক করে অনেক দাবীই পূরণ করেছেন। মেডিকেল কলেজ এণ্ড হসপিটাল প্রতিষ্ঠা হওয়ার পরে দাবী ছিলো বিশ্ববিদ্যালয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের করার অনুমোদন দিয়েছেন।

চাঁদপুরকে নিয়ে স্বপ্ন দেখেন এবং সেই স্বপ্ন বাস্তবায়ন করতে অগ্রণি ভূমিকা পালন করছেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। তিনি চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) নির্বাচনী এলাকার অভিভাবক। এই এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছেন।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে চাঁদপুর প্রেসক্লাবের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যের সময় শিক্ষামন্ত্রী দীপু মনি এমপি বলেছেন, চাঁদপুর নিয়ে আমি যে স্বপ্ন দেখেছি। সেই স্বপ্নের অনেকখানিই বাস্তবায়ন করতে পেরেছি। আমি অনেক আগেই চাঁদপুরে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করার জন্য আবেদন করে রেখেছিলাম। সম্প্রতি প্রধানমন্ত্রী এটি করার জন্য অনুমোদন দিয়েছেন। পর্যায়ক্রমে এটি প্রতিষ্ঠা করার কাজ এগিয়ে যাবে। চাঁদপুরের উন্নয়ন নিয়ে আমাদের স্বপ্ন ছোট হবে না, বরং আরো দীর্ঘ হবে।

নাবা/এমএমএ/