গোলাম আযমের আত্মীয় হলে মনোনয়ন বাতিল: কাদের

সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি। ফাইল ছবি

নাগরিক বার্তা ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়া একটি উপজেলায় জামায়াতের যুদ্ধাপরাধী নেতা গোলাম আযমের আত্মীয়কে নৌকা প্রতীক দেওয়ার যে অভিযোগ উঠেছে, সেটি খতিয়ে দেখার কথা জানিয়েছেন ওবায়দুল কাদের। বলেছেন, এটা সত্য হলে প্রার্থিতা বাতিল হবে।

রবিবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীতে ১৮ মার্চের ১২২ উপজেলা নির্বাচনে দলের প্রার্থিতা ঘোষণার পর এক প্রশ্নে এ কথা বলেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক।

১০ মার্চ যে ৮৭টি উপজেলায় ভোট হবে তার মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে আওয়ামী লীগ নৌকা প্রতীক দিয়েছে হাবিবুর রহমান স্টিফেনকে। আর দল সিদ্ধান্ত জানানোর পর শনিবার মনোনয়নবঞ্চিত অন্য নেতারা সংবাদ সম্মেলন করে অভিযোগ করেন, স্টিফেন গোলাম আযমের আত্মীয়। তবে কী ধরনের আত্মীয়তা আছে, সে বিষয়ে সুনির্দিষ্ট তথ্য দিতে পারেননি আওয়ামী লীগ নেতারা।

এ বিষয়ে এক প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, আমাদের মনোনয়ন যারা পেয়েছে তাদের বিরুদ্ধে এমন অভিযোগ থাকরে খতিয়ে দেখেব, প্রয়োজনে তাদের মনোনয়ন বাতিল করব।

কাদের বলেন, ‘প্রথম ধাপে আমরা ৮৭ টি ও দ্বিতীয় ধাপের ১২২টি উপজেলা পরিষদের নির্বাচনে মনোনয়ন দিয়েছি। বাকিগুলোও কিছুদিনের মধ্যে দেওয়া হবে। তবে যারা একেকটি পদে ইতোমধ্যে আছেন তাদের আর মনোনয়ন দেওয়া হবে না।

তৃতীয় ও চতুর্থ ধাপের মনোনয়ন কবে দেওয়া হবে জানতে চাইলে কাদের বলেন, ২২ তারিখ সন্ধ্যায় মনোনয়ন বোর্ডের সভায় তৃতীয় ধাপ ও ২৩ তারিখ সন্ধ্যায় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় চতুর্থ ধাপের মনোনয়ন চূড়ান্ত করব।

এমএমএ/