গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে স্পেশাল টাস্কফোর্স

ঢাকা মহানগরীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে  ডিএমপি’র ট্রাফিক বিভাগ গঠন করেছে স্পেশাল টাস্কফোর্স। আগামী এক মাস (২৪ মার্চ- ২৩ এপ্রিল ২০১৯ পর্যন্ত) পরিচালিত হবে এই টাস্কফোর্সের কার্যক্রম। ডিএমপি’র ৪টি ট্রাফিক বিভাগের প্রতিটি বিভাগ হতে একজন এডিসি,দু’জন এসি,  দু’জন  টিআই,  সার্জেন্ট ও ৫ জন কনস্টবল নিয়ে গঠন করা হয়েছে স্পেশাল টাস্কফোর্স।

ট্রাফিকের স্ব-স্ব বিভাগ হতে একটি  স্পেশাল টাস্কফোর্স সকাল ৯টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত চালাবে তাদের অভিযান। টাস্কফোর্সের কার্যক্রমের মধ্যে থাকবে- স্ব-স্ব বিভাগের গুরুত্বপূর্ণ ইন্টারসেকশন সমূহে পর্যায়ক্রমে  সারাদিনের জন্য গণপরিবহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করবে। ঢাকা মহানগরীতে স্ব-স্ব বিভাগে চলাচলরত ফিটনেটবিহীন,রুট পারমিটহীনসহ সকল প্রকার গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ।

এছাড়াও ইন্টারসেকশনে এবং বাসস্ট্যান্ডে প্রতিযোগিতামূলক আড়াআড়িভাবে চলাচলরত এবং অন্য পরিবহনকে বাধা প্রদানকারী গণপরিবহনের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া যত্রতত্র গাড়ী থামানো, যেখানে সেখানে যাত্রী উঠানামা করা, দরজা খোলা রেখে গণপরিবহন চালানোর ব্যবস্থা গ্রহণ। লক্কর-ঝক্কর এবং মেয়াদ উত্তীর্ণ বাস সমূহের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ ও সড়কে সকল আইন অমান্যের ঘটনার ভিডিও চিত্র ধারণ করেও ব্যবস্থা গ্রহণ করবে টাস্কফোর্স।

নাবা/রাজু/হাফিজ