খুদবানুর চিকিৎসার দায়িত্ব নিলেন ডা. এ কে মাহবুবুল হক

অবশেষে সেই খুদ বানুর চিকিৎসার দায়িত্ব নিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক ও রোটারি ক্লাব অব স্কাইলাইন ঢাকা।

সোমবার তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়েছে। খুদ বানু ডি ব্লক, ১৬/বি এফএনপি-১৪-এ চিকিৎসা নিচ্ছেন। তিনি নেত্রকোনার মদন উপজেলার শিবাশ্রম গ্রামের বাসিন্দা।

উপজেলার কাইটাইল ইউনিয়নের শিবাশ্রম সমাজ কল্যাণ সংঘের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ অ্যালামনাই ফোরামের সাধারণ সম্পাদক মো. জুবায়াদুর রহমান সৌরভ বিষয়টি নিশ্চিত করেছেন।

শিবাশ্রম সমাজ কল্যাণ সংঘের সভাপতি ও ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সমাজকল্যাণ অ্যালামনাই ফোরামের সাধারণ সম্পাদক মো. জুবায়াদুর রহমান সৌরভ বলেন, খুদ বানুর ছবি সোস্যাল মিডিয়াতে দেয়ার পর ভাইর্যাল হয়ে যায়।

পরে বিভিন্ন গণ মাধ্যমে সংবাদ প্রকাশ করার পর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি বয়স্ক ভাতার কার্ড প্রদান করা হয়। তিনি খুবই অসুস্থ থাকায় ডা. এ কে মাহবুবুল হক ও রোটারি ক্লাব অব স্কাইলাইন ঢাকাকে বিষয়টি জানালে উনারা তার চিকিৎসার ব্যবস্থা গ্রহণ করেছেন।

রোটারি ক্লাব অব স্কাইলাইন ঢাকার সাধারণ সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ নওশাদুল হক বলেন, অসহায় দরিদ্র শতবর্ষী নারী খুদ বানুকে আমাদের সংগঠনের পক্ষ থেকে চিকিৎসার ব্যয়ভার গ্রহণ করছি।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ব বিদ্যালয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক-এর সাথে কথা হলে তিনি জানান, অসহায় হতদরিদ্র ১৩০ বয়সের বৃদ্ধা নারী খুদ বানুকে এখানে সেবা দিতে পেরে আমি নিজেকে গর্ববোধ করছি।

উনাকে আমরা সকল প্রকার চিকিৎসা প্রদান করব। বয়স নির্ধারণ করার জন্য বিভিন্ন পরীক্ষা করা হবে।আমরা  প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করছি খুদ বানু যেন বাকি জীবন ভালভাবে কাটাতে পারে সে ব্যবস্থা গ্রহণ করেন।

 

নাবা/ডেস্ক/হাফিজ