কড়াই গোস্ত রেস্টুরেন্টসহ পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

রমজানের আগে সিটি করপোরেশন থেকে বিভিন্ন পণ্যের দাম নির্ধারণ করে দেওয়ার পাশাপাশি তা বাস্তবায়নের বিভিন্ন সময় অভিযান পরিচালনা করছে। পাশাপাশি নিরাপদ খাদ্য নিশ্চিতের লক্ষে ভেজাল বিরোধী অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর।

আজ বুধবার (১৫ মে) রাজধানীর কাওরান বাজারের কিচেন মার্কেটের নিচের মাছের বাজারে সিটি করপেরেশন থেকে নির্ধারিত মূল্য তালিকা না টানানোর অপরাধে ভোক্তা অধিকার আইনে শহীদের মাছের দোকানকে ২ হাজার টাকা, মহিউদ্দিনের মাছের দোকান কে ২ হাজার টাকা এবং ইউসুফের মাছের দোকানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ধানমন্ডির সাত মসজিদ রোডে ঝিগাতলা এলাকায় বাবুর্চি রেস্টুরেন্ট ও কড়াই গোস্ত রেস্টুরেন্টকে বিভিন্ন খাবার পরিবেশন এবং রান্না ঘরে নোংরা পরিবেশের কারণে ১ লাখ টাকা করে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়।

ভেজাল বিরোধী এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। এ সময় তিনি বলেন, আমরা সব সময় ভোক্তাদের অধিকার রক্ষায় কাজ করে আসছি। রমজানের পাশাপাশি বছরের অন্যান্য সময়ে খাদ্যে ভেজাল বিরোধী অভিযান চালানো হয়। আজকের অভিযানে সর্বমোট পাঁচটি প্রতিষ্ঠান থেকে সর্বমোট ২লাখ ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এ কর্মকর্তা। অভিযানের সময় এপিবিএন ১১ সদস্যরা সার্বিক সহায়তা করেছে।

 

নাবা/ ১৫ মে/রাজু