এরশাদকে দেশের বাইরে নেয়া ঝুঁকিপূর্ণ: চিকিৎসক

ফাইল ছবি

এই মুহুর্তে হুসেইন মুহম্মদ এরশাদকে দেশের বাইরে নেয়া ঝঁকিপূর্ণ বলে জানিয়েছেন সিঙ্গাপুরের চিকিৎসকরা। জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা  সিঙ্গাপুরের চিকিৎসকদের বরাত দিয়ে এ কথা বলেছেন।

তিনি বলেন, চিকিৎসার ক্ষেত্রে সরকারি সব সুবিদা পাবেন হুসেইন মুহম্মদ এরশাদ।

এদিকে সাবেক রাষ্ট্রপতি ও সংসদে বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদের সুস্থ্য হবার সম্ভাবনা যতদিন থাকবে- ততদিনই তাকে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা দেয়া হবে বলে জানিয়েছেন তাঁর ভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের।

আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে ব্রিফিংকালে জি এম কাদের এসব কথা জানান।

এসময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপিসহ পার্টির বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।

জি এম কাদের বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তাঁর শারীরিক অবস্থা কোন কোন ক্ষেত্রে উন্নতি হয়েছে, আবার কোন কোন ক্ষেত্রে অবনতি হয়েছে।

এসময় জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাতে বলেন, ‘এরশাদের পালস্ ও রক্তের চাপ স্বাভাবিক রয়েছে। শ্বাস-প্রশ্বা স্বাভাবিক রয়েছে অক্সিজেন সাপোর্টে। আর ডায়ালাইসিসের মাধ্যমে পল্লীবন্ধুর রক্তের বর্জ্য বের করা হয়েছে। কিডনী, লিভারসহ অন্যান্য অর্গানগুলো স্বভাবিকভাবে কাজ করলে পল্লীবন্ধুর লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে।’

তিনি বলেন, ‘এরশাদ সাহেবের হজম প্রক্রিয়ায় কিছুটা উন্নতি হয়েছে, তাঁর মলের সাথে এখন আর রক্তক্ষরণ হচ্ছেনা। রক্তে প্লাটিলেট দেয়া হচ্ছে।’

এসময় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরো উন্নতি হলেই তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া হবে।

এর আগে জাতীয় পার্টি মহানগর উত্তরের আয়োজনে হুসেইন মুহম্মদ এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় পার্টি মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিল পরিচালনা করেন ক্বারী হাবিবুল্লাহ বেলালী। মহানগর উত্তরের বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মীরা দোয়া মাহফিলে যোগ দেন।

নাবা/ডেস্ক/কেএইচ/