এমপি মাশরাফির মন্ত্রে সফল তামিম

ক্রীড়া ডেস্ক: মাত্র ৬১ বলে ১৪১ রানের ছন্দশীল ইনিংস। চার-ছক্কার বৃষ্টিতে অসধারণ এক ফাইনাল উপহার দিলেন তামিম ইকবাল। তার এই শক্ত ইনিংসের উপর ভর করেই ২০১৫ সালের আবারও বিপিএল শিরোপা ঘরে তুললো কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কিন্তু শক্তিশালী ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে এই জয় সহজ ছিল না। তবুও নিজের ব্যাটে দলকে সফলতা এনে দিতে সফল তামিম ইকবাল। আর এই সফলতার পেছনে জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক ও সাংসদ মাশরাফি বিন মর্তুজার সাফল্যের মন্ত্র অনুসরণ করেছেন এই ওপেনার। শুক্রবার ম্যাচে সংবাদ সম্মেলনে অকপটে জানালেন নিজের সাফল্যের কথা।

বিপিএলের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ১৭ রানের জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। জয়ের নায়কব তামিম ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে বলেন, সত্যি বলতে আমি খুব টেন্সড ছিলাম। মাশরাফি ভাইয়ের ট্যাকটিকস কাজে লাগাচ্ছিলাম। জানি না উনার মনে কি থাকে, কিন্তু একটা কথা উনি সবসময় বলেন-আমি জিতব, আমি জিতব, আমি জিতব। এবার পুরো বিপিএলে আমারও এই ট্যাকটিকস ছিল। উনার থেকেই কপি করা বলতে পারেন। প্রথম দিন থেকেই আজকে পর্যন্ত বলে এসেছি, যা কিছুই হোক না কেন, আমরা জিতব, আমরা জিতব।

বিপিএলে এটিই তামিম ইকবালের প্রথম সেঞ্চুরি। পাশাপাশি নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের স্মরণীয় একটি ইনিংস। তাইতো নিজের ইনিংস নিয়ে তামিম নিজেই এখনো ঘোরে আছে। তার কথায়,‘ সত্যি কথা বলতে আমি এখনও স্বপ্নের ঘোরের মধ্যে আছি- কীভাবে ব্যাটিং করেছি। সত্যি কথা বলতে, এখনও বিশ্বাস হচ্ছে না। রুমে যাবো এরপর হাইলাইটস দেখব এবং তখন হয়তো বিশ্বাস হবে। বিজয় আউট হওয়ার পর কিছুটা বিরক্ত হয়েছিলাম। তবে শান্ত থাকার চেষ্টা করেছি। আমাকে নতুন করে শুরু করতে হয়েছে। কেমন অনুভূতি-সেটা হাইলাইটস দেখলে বলতে পারবো।

এমএমএ/