এখন আর অন্য দেশের খাদ্যের ওপর আমাদের ভরসা করতে হয় না

বক্তব্য রাখছেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

চাঁদপুর:  চাঁদপুরে একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপকারভোগীদের যুব প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন প্রশিক্ষন কোর্সের উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। গরু মোটাতাজাকরণ, বর্জ্য ব্যবস্থাপনা এবং যুব প্রশিক্ষণ কেন্দ্রের ১ মাস মেয়াদী মৎস চাষ বিষয়ক প্রশিক্ষন কোর্সের উদ্বোধন করেন পৌর মেয়র ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। একটি বাড়ি একটি খামার প্রকল্প সহ যুবকদের স্বাবলম্বী করতে বর্তমান সরকার বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করেছেন। যুব কেন্দ্রে প্রশিক্ষণ নিয়ে এখন যুবকরা স্বাবলম্বী। তারা এখন পরের অধীনে চাকরির জন্য বসে নেই। জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বপন ছিলো দেশ ক্ষুদা ও দারিদ্রমুক্ত হবে। তার স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, এখন আর আমাদের অন্য দেশের খাদ্যের উপর ভরসা করতে হয় না। এখন আমরা আমাদের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করছি। বিশ্বের অনেক দেশ ভ্রমন করেছি,দেখেছি,জেনেছি। অনেক দেশেই আমাদের দেশের মাটির মতো এতো উর্বর মাটি নেই। আমাদের নিজেদের ভাগ্য নিজেদের গড়তে হবে। যুব প্রশিক্ষণ কেন্দ্রে প্রশিক্ষণ নিয়ে নিজেদের স্বাবলম্বী করুন, দেশকে অর্থনৈতিকভাবে সহায়তা করুন।

উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদপুর যুব প্রশিক্ষণ  কেন্দ্রের উপ-পরিচালক মোঃ শামসুজ্জামান এর সভাপতিত্বে প্রশিক্ষক মোঃ শফিকুল ইসলাম এর পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর যুব প্রশিক্ষণ কেন্দ্রের ডেপুটি কো-অর্ডিনেটর মোঃ রেজাউল হক।

নাবা/এমএমএ/