ইনজুরিতে তামিম

আর একদিন বাদেই নিজেদের বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। কিন্তু বিশ্বমঞ্চে মাঠে নামার আগেই বড় খারাপ খবর শুনতে হলো টিম ম্যানেজম্যান্টকে। ইনজুরিতে পড়েছেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল।

শুক্রবার ওভালে বাংলাদেশের অনুশীলনে ব্যাটিংয়ের সময় বাঁ হাতে চোট পেয়েছেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

সেন্টার উইকেটে ব্যাট করছিলেন তামিম। থ্রো ডাউন খেলছিলেন আর্ম থ্রোয়ারে। হঠাৎ একটি বল আঘাত করে তামিমের বাঁ বাহুতে। এগিয়ে যান ফিজিও তিহান চন্দ্রমোহন। খানিকটা কথা বলে তখনই মাঠে ছেড়ে ড্রেসিং রুমে ফেরেন তামিম।

তামিমের চোট নিয়ে সংবাদ সম্মেলনে বোলিং কোচ কোর্টনি ওয়ালশ জানালেন বেশ চিন্তার খবরই বটে।

ওয়ালশ বলেন,“মাত্রই হাতে চোট পেয়েছে। এখনও কিছু সেভাবে বলা যাচ্ছে না। তাকে পর্যবেক্ষণ করা হচ্ছে, এখনই কোনো আপডেট দেওয়া সম্ভব নয়। রিপোর্ট পাওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। একটু দুর্ভাবনার ব্যাপার হলো, বল হাতে লাগা মাত্রই সে নেট থেকে বেরিয়ে এসেছে।”

দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন অবশ্য জানিয়েছেন, স্ক্যান করানোর প্রয়োজন মনে করছেন না তামিম। তার বক্তব্য, ‘ওর (তামিম) চোট নিয়ে এখনই মন্তব্য করা খুব তাড়াতাড়ি হয়ে যায়। তবে তামিম বেশ ভালোই বোধ করছে। সে নিজে বলছে যে স্ক্যান করানোর প্রয়োজন নেই। তবে সতর্কতা হিসেবে আমরা আজই (শুক্রবার) হয়তো স্ক্যান করাবো।’

এরআগে গত সোমবার কার্ডিফে ফিল্ডিং অনুশীলনের সময় ঊরুর ওপরের দিকে টান লেগেছিল তামিমের। যার কারণে ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলানো হয়নি বাংলাদেশের সফলতম এই ব্যাটসম্যানকে।

(নাবা/ ৩১ মে/ হিমু)