ইউনিয়ন পর্যায়ে মডেল লাইব্রেরী করা প্রয়োজন: জিল্লুর রহমান

চাঁদপুর: চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক, চট্টগ্রাম  বিশ্ববিদ্যালয়ের সাবেক নির্বাচিত জিএস ও বিশিষ্ট ছাত্রনেতা জিল্লুর রহমান জুয়েল বলেছেন, সামাজিক কাজে সকলের এগিয়ে আসা প্রয়োজন। যুব ও ছাত্র সমাজ এক্ষেত্রে ভাল ভূমিকা রাখতে পারে। শিক্ষার্থীদের গ্রামাঞ্চলে শিক্ষার আলো ছড়িয়ে দিতে ইউনিয়ন পর্যায়ে মডেল লাইব্রেরী হতে পারে। একটি ইউনিয়নে পাইলট হিসেবে করা হলে পরে বাকী ইউনিয়ন করা যাবে। চাঁদপুরে সফলতা আসলে সারাদেশে করা সম্ভব হবে। আর এ ক্ষেত্রে আমাদের চাঁদপুরের গর্ব ও অহংকার মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি আমাদেরকে মন্ত্রী হিসেবে সহযোগিতা করতে পারবেন।

বুধবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আশার আলো ফাউন্ডেশন নামে সংগঠনের পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আশার আলো ফাউন্ডেশন শিক্ষা ও সামাজিক বিষয়ে যে সব কাজ শুরু করেছেন তা অবশ্যই প্রশংসার দাবীদার। এ কাজগুলো যেন অব্যাহত থাকে। আর উদ্যোগক্তাদেরকে যারা সমাজে একটু ভাল অবস্থানে আছেন তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। তাহলে এসব ভাল কাজগুলো চলমান থাকবে।

আশার আলো ফাউন্ডেশনের সভাপতি সাইফুল ইসলাম সোহানের সভাপতিত্বে ও মোক্তার হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী কামরুজ্জামান সোহেল, শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান স্বপন মাহমুদ, শিক্ষানুরাগী শামছুজ্জামান, মহামায়া হানাফিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খোরশেদ আলম মোল্লা, ছোট সুন্দর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদ।

অনুষ্ঠানের শেষ পর্বে গরীব ও অসহায় শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী ও কৃতি শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট প্রদান করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন আশার আলো ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ অন্যান্য সদস্যবৃন্দ।
এমএমএ/