আটোয়ারীতে ধান ও গম সংগ্রহ কর্মসূচী

পঞ্চগড়ের আটোয়ারীতে নায্যমুল্যে খাদ্যশস্য (গম ও ধান) সংগ্রহ কর্মসূচীর অংশ হিসেবে লটারির মাধ্যমে চাষী নির্বাচনের ব্যবস্থা গ্রহন করেছে স্থানীয় কর্তৃপক্ষ।

এ উপলক্ষে আজ সোমবার সকালে উপজেলা খাদ্যশস্য সংগ্রহ ও মনিটরিং কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানা’র সভাপতিত্বে পরিষদের সভাকক্ষে উন্মুক্ত লটারির ব্যবস্থা করা হয়। আটোয়ারী উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: তৌহিদুল ইসলাম প্রধান অতিথি হিসেবে লটারি কর্মসূচীর উদ্বোধন করেন।

এ সময় ভাইস চেয়ারম্যান মো: শাহাজাহান ও রেনু একরাম, মির্জাপুর ইউ’পি চেয়ারম্যান মো: ওমর আলী, উপজেলা চাউল কল মালিক সমিতির সভাপতি মো: খলিলুর রহমান, ফকিরগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক জামিলুর রেজা মানিক, কৃষি ও খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক সহ বেশ কিছু চাষী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চলতি মৌসুমে উপজেলায় ৩৬৭ মে:টন গম এবং ১১০ মেট্রিক টন ধান ক্রয় করবে সরকার। কৃষি বিভাগ উপজেলার ৬ ইউনিয়নে সর্বমোট ১৯,১২০ জন গম চাষীর নামের তালিকা তৈরি করে। তালিকাভুক্ত চাষীদের মধ্যে লটারির মাধ্যমে ৭৩৪ জনের নাম নির্বাচন করা হয়।

প্রত্যেক চাষীর কাছ থেকে সর্বোচ্চ ৫ শত কেজি হিসেবে গম ক্রয় করতে পারবে খাদ্য বিভাগ। লটারিতে ভাগ্য প্রসূন প্রথম চাষী হলেন বলরামপুর ইউনিয়নের ৩-নং ওয়ার্ডের জনৈক কবিতা রানী।

 

নাবা/ডেস্ক/হাফিজ