আজ ফাইনালে মুখোমুখি পুরাণবাজার মধুসূদন হাইস্কুল ও আল-আমিন একাডেমি

প্রাইম ব্যাংক ইয়াং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট চাঁদপুর

চাঁদপুর: বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে প্রাইম ব্যাংক ইয়ং টাইগার্স জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্ট ২০১৮-১৯ এর চাঁদপুর জেলার ফাইনাল খেলা আজ ১২ ফেব্রুয়ারী সোমবার অনুষ্ঠিত হবে। সকালে চাঁদপুর স্টেডিয়ামে শিরোপা জয়ের লড়াইয়ে মুখোমুখি হবে পুরাণবাজার মধূসুধন উচ্চ বিদ্যালয় (এমএইচ বিদ্যালয়) ও চাঁদপুর আল-আমিন স্কুল এন্ড কলেজ একাডেমী।

এর আগে দুই গ্রুপে ৪টি করে মোট ৮টি দল জেলা পর্যায়ের এই জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টে অংশ নেয়। সেখান থেকে লীগ পদ্ধতিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুটি দল ফাইনালে মুখোমুখি হচ্ছে। আর এখান থেকে চ্যাম্প্রিয়ন দলটি অংশ নিবে চট্টগ্রামে অনুষ্ঠিত বিভাগীয় পর্যায়ের টুর্নামেন্টে।

এ টুর্নামেন্টে দুটি গ্রুপে অংশ নেয়া ৮টি (দল) হাইস্কুল হলো, ‘এ’ গ্রুপে পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়, আক্কাছ আলী রেলওয়ে একাডেমী ও গণি মডেল উচ্চ বিদ্যালয় এবং ‘বি’ গ্রুপে ছিলো, বাবুরহাট উচ্চ বিদ্যালয়, ডিএন উচ্চ বিদ্যালয়, আল-আমিন একাডেমী স্কুল এন্ড কলেজ এবং মতলবগঞ্জ জেবি পাইলট উচ্চ বিদ্যালয়।

পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয় দলের টিম ম্যানাজার ও ক্রীড়া শিক্ষক ওয়াহিদুর রহমান লাবু জানান, আমাদের এবারের টিম নিয়ে আমরা অনেক আশাবাদি। জয়ের আশা নিয়েই আমরা মাঠে নামবো। এর আগে ২০১২ ও ২০১৩ সনে জাতয়ী পর্যায়ে এই টুর্নামেন্টে অংশ নিয়ে আমাদের স্কুল জেলা পর্যায়ে চ্যাম্প্রিয়ন হয়েছে।

এ বিষয়ে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ব্যবস্থাপনায় ও চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এতে শুধুমাত্র স্কুলপড়ুয়া শিক্ষার্থীরাই অংশগ্রহণ করতে পারে। তিনি আরও জানান, জাতীয় পর্যায়ের নির্বাচকরা স্কুল টুর্নামেন্ট থেকে অনেক ক্রিকেটার বাছাই করেন জাতীয় পর্যায়ে বিভিন্ন বয়সী ক্রিকেটের জন্যে।

এ স্কুল টুর্নামেন্টের মাধ্যমেই দেশের অনেক ক্রিকেটার জাতীয় পর্যায়ে খেলার সুযোগ পেয়েছে। আমাদের এ জেলায় স্কুলপড়ুয়া অনেক ভালোমানের ক্রিকেটার রয়েছে। আশাকরি এ টুর্নামেন্টের প্রতিটি খেলাই প্রতিদ্বদ্বিতামূলক হবে। তিনি ক্রীড়ামোদী দর্শকদের মাঠে উপস্থিত থেকে ফাইনাল খেলাটি দেখার অনুরোধ জানান।

এমএমএ/