আইওএম নির্বাচন: আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন চায় বাংলাদেশ

জাতিসংঘের অভিবাসন সংস্থা (আইওএম)-এর উপ-মহাপরিচালক পদের আসন্ন নির্বাচনে বাংলাদেশের প্রার্থীকে জয়ী করতে  আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহবান জানানো হয়েছে। । এই পদে বাংলাদেশের প্রার্থী পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক।

মঙ্গলবার নিউইয়র্কস্থ জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় অনুষ্ঠানে এ আহবান জানানো হয়। জাতিসংঘের সদস্য দেশসমূহের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূতদের সম্মানে বাংলাদেশ  মিশন ডিপ্লোমেটিক পার্টির আয়োজন করে।

এতে বাংলাদেশ সরকারের রাজনৈতিক প্রতিনিধি হিসাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এমপি অংশ নেন। উপস্থিত ছিলেন প্রার্থী শহীদুল হক এবং তার সহকর্মীরাও।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ একটি দায়িত্বশীল রাষ্ট্র। প্রতিশ্রুতিশীল রাষ্ট্র হিসেবে বাংলাদেশ আইওএম এর উপ-মহাপরিচালক পদে  পররাষ্ট্র সচিব মো. শহীদুল হককে মনোনয়ন দিয়েছে।

বাংলাদেশের প্রার্থীকে ভোট ও সর্বাত্মক সমর্থন দেয়ার জন্য সদস্য দেশগুলোর প্রতিনিধিদের প্রতি আহবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, মিস্টার হক প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিবাসন বিষয়ক বিশেষ দূত এবং আইওএম-এ দীর্ঘ ১২ বছর কাজ করার অভিজ্ঞতা সম্পন্ন একজন পেশাদার কূটনীতিক।

তিনি আইওএম এর উপ-মহাপরিচালক হিসেবে কাজ করার সুযোগ পেলে সারা বিশ্বে  অভিবাসনের উন্নত ব্যবস্থাপনায়  আইওএমকে আরও কার্যকর প্রতিষ্ঠানে পরিণত করতে পারবেন।

নাবা/ডেস্ক/তানিয়া রাত্রি