অ্যাসিডে ঝলসে গেছে দীপিকার মুখ!

লাখো ভক্তের হৃদয়ে জোয়ার ওঠে যে দীপিকার মুখ দেখে সেই দীপিকার মুখ অ্যাসিডে ঝলসে গেছে! মাত্রই নভেম্বরে বিয়ের পিঁড়িতে বসেছেন বলিউড অভিনেত্রী। কদিন আগেই লন্ডনের মাদাম তুসো জাদুঘরে নিজের মোমের মূর্তি উন্মোচন করলেন ‘পদ্মাবত’ নায়িকা।

অথচ আজ সকাল না হতেই তার বীভৎস চেহারা সামনে এলো দর্শকদের! অ্যাসিডে নিজের ঝলসে যাওয়া মুখ দেখালেন দীপিকা।

না, তার চেহারার কোনো ক্ষতি হয়নি। মেকআপে নিজের চেহারা এমন বীভৎস করে প্রকাশ করলেন দীপিকা। নিজেই ইনস্টাগ্রামে সেই ছবি পোস্ট করলেন নায়িকা। ছবিতে দীপিকার ত্বক কুচকানো, ঝলসানো, কিছুটা বিকৃত। তবু মুখের হাসিটি অমলিন। ছবির মধ্যে নৃশংসতা আছে, আছে ভয়ঙ্কর চক্রান্তের গন্ধও। তবু নায়িকার মুখের ওই হাসিটার মধ্যে কোথাও লুকিয়ে রয়েছে বেঁচে থাকার প্রবল আত্মবিশ্বাস।

অ্যাসিড হামলায় আক্রান্ত লক্ষ্মী দেশের কাছে ‘লড়াই’য়ের একটা অন্য নাম হয়ে উঠেছে। সেই লক্ষ্মীর জীবনকাহিনি নিয়েই এবার আসছে ‘রাজি’ সিনেমার জন্য ফিল্মফেয়ার পুরস্কার জয়ী পরিচালক মেঘনা গুলজারের সিনেমা ‘ছপাক’।

এতে মালতি নামের এক চরিত্রে অভিনয় করছেন দীপিকা। তার আগে মুক্তি পেল দীপিকার ফার্স্টলুক। লক্ষ্মীর ভূমিকায় অভিনয় নিঃসন্দেহে একটি বিশাল চ্যালেঞ্জিং বিষয় দীপিকার ক্যারিয়ারে। এই সিনেমায় তার সঙ্গে অভিনয় করতে চলেছেন বিক্রান্তে মেসে।

সাম্প্রতিক এক সাক্ষাৎকারে মেঘনা বলেন, ‘দীপিকার সঙ্গে চিত্রনাট্য নিয়ে মিটিং করার আগে বহুবার নিজের সঙ্গে কথা বলেছি। ভাবতাম মনে হয় দীপিকা এরকম একটা চরিত্র করতে উৎসাহ দেখাবে না। সে সময় তিনটে বড় বড় চরিত্র করার পর একটু হালকা গোছের কিছু সিনেমা খুঁজছিল দীপিকা। কিন্তু আমার কাছে কোনো রোম্যান্টিক হালকা মেজাজের সিনেমা ছিল না। কিন্তু তিনি লক্ষ্মীর চরিত্রটা করতে রাজি হন, আর আমিও হাঁফ ছেড়ে বাঁচি।’

মেঘনা গুলজারের ‘ছপাক’ সিনেমার মাধ্যমে দীর্ঘ একবছরের বিরতি কাটিয়ে শুটিংয়ে ফিরেছেন তিনি। অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগারওয়ালের বায়োপিক ‘ছপাক’ সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছেন দীপিকা। নিজের এমন ছবি পোস্ট করে তাই-ই যেন জানান দিলেন এ অভিনেত্রী। সূত্র: হিন্দুস্তান টাইমস
নাবা/সেন্ট্রাল ডেস্ক/কেএইচ/