অবশেষে চাঁদপুরে নৌকা-ধানের শীষের প্রার্থী চূড়ান্ত

ছবি: সংগ্রহীত।

স্টাফ করেসপন্ডেন্ট। নাগরিক বার্তা.কম
চাঁদপুর: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুরের ৫টি আসনে দলীয় মনোনয়ন নিয়ে বেশ কয়েকদিন অতিবাহিত হওয়ার পর অবশেষে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী চূড়ান্ত হয়েছে। সর্বশেষ আওয়ামী লীগের প্রার্থী চূড়ান্ত হয় শুক্রবার (৭ ডিসেম্বর) শুক্রবার। আর বিএনপির ৪টি আসনে পূর্বে হলেও শনিবার (৮ ডিসেম্বর) চাঁদপুর-৩ আসনে শেখ ফরিদ আহমেদ মানিক ধানের শীষ প্রতীকের চূড়ান্ত চিঠি পান। আর এতেই চাঁদপুরের ৫টি আসনে নৌকা আর ধানের শীষের ৫ জন করে ১০ জন প্রার্থীর মনোনয়ন নিশ্চিত হয়।

শুক্রবার (৭ ডিসেম্বর) চাঁদপুর-২ (মতলব উত্তর ও দক্ষিণ) আসনে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী বীর বিক্রম এমপি বাদ পড়েন। তার পরীবর্তে দল থেকে চূড়ান্ত চিঠি পান অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল। চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভুঁইয়া এমপি বাদ পড়েন। এই আসনে আয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের চূড়ান্ত মনোনয়নের চিঠি পান জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মুহম্মদ শাফিকুর রহমান।

সকল সমিকরণ শেষে বাংলাদেশ আওয়ামী লীগ ও জাতীয়তাবাদী দল বিএনপি চাঁদপুরের ৫টি সংসদীয় আসনে চূড়ান্ত প্রার্থীরা হলেন:

চাঁদপুর-১ (কচুয়া) : আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ড. মহীউদ্দীন খান আলমীগর, বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. মোশারফ হোসেন।

চাঁদপুর-২ (মতলব উত্তর ও মতলব দক্ষিণ): আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল, বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. জালাল উদ্দিন।

চাঁদপুর-৩ (সদর ও হাইমচর): আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ডাঃ দীপু মনি ও বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিক।

চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ): আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সাংবাদিক মুহম্মদ সফিকুর রহমান ও বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী এম.এ.হান্নান।

চাঁদপুর-৫ (শাহরাস্তি ও হাজীগঞ্জ): আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম ও বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার মমিনুল হক।

আগামী ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর এসব প্রার্থীরা শুরু করবেন তাদের নির্বাচনী প্রচার প্রচরণা। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন।
এমএমএ/