অনিয়ম করলে ঠিকানা জেলাখানায়: গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী

ঢাকা: আমি কোনো অনিয়ম করব না। কেউ অনিয়ম, দুর্নীতি করলে তার জায়গা জেলখানায় হবে বলে মন্তব্য করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

বুধবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রিহ্যাব (রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।

তিনি আরো বলেন, সবাইকে দৃঢ়তার সঙ্গে কাজ করতে হবে। আমি নিজে কোনো অনিয়ম করব না। কেউ যদি অনিয়ম, দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন, তার জায়গা হবে জেলখানা। আমি চাই কেউ কোনো অপরাধ করবেন না।

আবাসন ব্যবসায়ীদের উদ্দেশেও মন্ত্রী বলেন, আপনারা আইন মেনে পরিবেশবান্ধব ইমারত, ভবন নির্মাণ করবেন। এমন কিছু করবেন না, যাতে পরবর্তীতে ফ্লাটের বা বাড়ির মালিককে খেসারত দিতে হয়। আপনাদের কারো অপরাধের কারণে বা সঠিকভাবে বাড়ি নির্মাণ না করার কারণে যেন মালিক বিপন্ন না হয়। এমনভাবে ভবন নির্মাণ করবেন না, যেন পরবর্তীতে সরকার বা রাজউক সেটা ভেঙ্গে ফেলতে বলে। কিছু কিছু ব্যবসায়ী এমনটি করে থাকেন। আপনারা এদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

এ ছাড়াও পূর্বাচল বা অন্য জায়গায় স্বল্প আয়ের মানুষদের জন্য ফ্ল্যাট নির্মাণের জন্য জমি দেওয়ার বিষয়ে গৃহায়ণ মন্ত্রী বলেন, এই প্রস্তাবটি নতুন। আমি ভেবে দেখব, এজন্য কি করা যায়।

তিনি আরো বলেন, মানুষ তার সাধ্যের মধ্যে আরাম-আয়েশে থাকতে চায়। কিন্তু সরকার ইচ্ছা করলেই সে ব্যবস্থা করে দিতে পারে না। সেটা আবাসন খাতের ব্যবসায়ীরা পারেন। আপনার সম্ভ্রান্ত। কিন্তু যারা নিন্ম আয়ের মানুষ, তাদের প্রতি আপনাদের ভূমিকা রাখতে হবে। সরকার একার পক্ষে যা সম্ভব নয়। আমি চাই, আপনারা সরকারকে পরিপূর্ণভাবে সহায়তা করুন। আমরাও চাই আপনাদের পরিপূর্ণভাবে সহায়তা করতে। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা দিয়ে বেসরকারি আবাসনখাতকে আরো এগিয়ে নিতে চাই।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূইয়া, রিহ্যাব’র সিনিয়র সহ-সভাপতি নূরন্নবী চৌধুরী শাওন এমপি ও প্রথম সহ-সভাপতি লিয়াকত আলী ভূঁইয়াসহ অন্যরা।

এমএমএ/