অতিরিক্ত ডিআইজি মোজাম্মেলও ছাড় পাবেন না: স্বরাষ্ট্রমন্ত্রী

পুলিশের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) গাজী মোজাম্মেল হকের বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণ হলে তিনিও ছাড় পাবেন না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি জানান, মোজাম্মেল হকের বিরুদ্ধে বিচারবিভাগীয় তদন্তের পাশাপাশি বিভাগীয় তদন্তও করা হচ্ছে।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী। এ সময় তিনি দেশের বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যখনই আমরা কোনো পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ পেয়েছি, দ্রুত তদন্ত করে দোষিদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নিয়েছি।

অতিরিক্ত ডিআইজি মোজাম্মেলের বিষয়ে জানতে মন্ত্রী বলেন, বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে। আপনারা নিশ্চিত থাকেন, আগেও অপরাধ করে কেউ রেহাই পায়নি, এবারও পাবে না। তিনি যত বড় কর্মকর্তাই হোন না কেন।

প্রসঙ্গত, নিরীহ একাধিক ব্যক্তিকে ধরে নিয়ে গোয়েন্দা কার্যালয়ে (ডিবি) আটকে রেখে অস্ত্রের মুখে তাদের জমি ও গাড়ি-বাড়ি লিখে নেওয়ার অভিযোগ উঠেছে অতিরিক্ত ডিআইজি মোজাম্মেলের বিরুদ্ধে। এই অভিযোগে তার বিরুদ্ধে গত ১৪ মার্চ ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালতে একটি মামলা করা হয়।

নাবা/ডেস্ক/তারেক