বিএনপি ভাড়া করা নেতৃত্ব দিয়ে চলছে: তথ্যমন্ত্রী

বিএনপি ভাড়া করা নেতৃত্ব দিয়ে চলছে: তথ্যমন্ত্রী

বিএনপি ভাড়া করা নেতৃত্ব দিয়ে চলছে উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ওই দলের নেতারা হলেন ভাড়াটে। বিএনপির সিনিয়র নেতারা অন্য দল থেকে এসেছেন।

মন্ত্রী বলেন, বিএনপি আগেও নেতা ভাড়া করে দল চালিয়েছে। কারণ ড. কামাল হোসেনের নেতৃত্বে যে ঐক্যফ্রন্ট সেই ঐক্যফ্রন্টের নেতৃত্বে বিএনপি আছে।

আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম, মওদুদ আহমদ ও রুহুল কবির রিজভীরা অন্য দল থেকে এসেছেন। মওদুদ আহমদ আওয়ামী লীগ, জাতীয় পার্টি করে বিএনপিতে এসেছেন, আর মির্জা ফখরুল ইসলাম ও রুহুল কবির রিজভী ছাত্র জীবনে অন্য দল করেছেন।

এসময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে মানববন্ধন নয়, দানববন্ধন করতে হবে, বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়ের এমন উক্তির সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, বিএনপির এ দানববন্ধন করার বিষয়টি অশুভ ইঙ্গিত বহন করে। ২০১৩, ১৪ ও ১৮ সালে বিএনপি দানবীয় রূপ ধারণ করেছিল।

হাছান মাহমুদ বলেন, বিএনপির আজকের এই দৈন্যদশা তাদের ক্রমাগত ভুল সিদ্ধান্তের কারণে। প্রথমত তারা গত নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রে সিদ্ধান্তহীনতায় ছিল। আবার নির্বাচনে অংশ নেয়ার পর যেভাবে তৎপর থাকার কথা ছিল, তাদের কোনো প্রার্থীর তেমন তৎপরতা ছিল না।

এ ছাড়া মনোনয়ন বাণিজ্য তো আছেই। তবে মনোনয়ন বাণিজ্য এখানে নয় লন্ডনে হয়েছে। আর এখানে যেগুলো হয়েছে সেগুলোও লন্ডন পর্যন্ত গেছে।

বিএনপি রাজনৈতিক দৈন্যদশায় পৌঁছেছে বলেই অন্য দলের নেতারা তাদের জন্য ভাড়ায় যেতে ইচ্ছা প্রকাশ করার সাহস পাচ্ছে বলেও মন্তব্য করেন তথ্যমন্ত্রী ড. হাছান।


নাবা/ডেস্ক/হাফিজ

    মতামত দিন