খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে বিশৃঙ্খলা হলে ব্যবস্থা: কাদের

খালেদা জিয়ার মুক্তি আন্দোলনে বিশৃঙ্খলা হলে ব্যবস্থা: কাদের

বিএনপি আন্দোলনের নামে সহিংসতা, বিশৃঙ্খলা সৃষ্টি করলে সমুচিত জবাব দেয়া হবে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবিতে চলমান আন্দোলন ব্যর্থ হলে বিএনপি মহাসচিবকে ষড়যন্ত্রের পথে না হাঁটার আহবান জানান তিনি। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর সেতু ভবনে কোরিয়ান এক্সপ্রেসওয়ের সঙ্গে বাংলাদেশের সেতু কর্তৃপক্ষের সমঝোতা স্মারক সই অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপির আন্দোলনকে সরকার ভয় পায় না মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মির্জা ফখরুল সাহেবকে বলব, নিজেরা আন্দোলনে ব্যর্থ হয়ে ষড়যন্ত্রের পথে যাবেন না-এটিই আপনাদের কাছে আশা করি।

এদিকে জাতীয় সংসদের রংপুর-৩ আসনে উপ-নির্বাচনে জাতীয় পার্টিকে (জাপা) ছাড় দেবে কিনা সাংবাদিকরা জানতে চাইলে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, রংপুরের আসনটি আসলে জোটের নিয়ম অনুযায়ী জাপার ছিল, এরশাদ সাহেবের আসন। জোটগত সিট বন্টনে এটা জাপার ছিল। এখন জাপা সংসদে বিরোধীদলের আসনে। এখন তারা আলাদাভাবে নির্বাচনে আসলে আসতে পারে, সেটা তাদের ব্যাপার।

তিনি বলেন, আর যদি জোটগতভাবে আমাদের কাছে আসনটি চান, তখন আমরা বিবেচনা করবো। এই মুহূর্তে আমাদের প্রার্থী আছে। যতক্ষণ পর্যন্ত আলোচনা না হয়, ততক্ষণ পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। তারাও কোনো আবেদন করেননি। তাই এই ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।

এছাড়া মহাসড়কে টোল আদায় বিষয়ে বিএনপির নেতাদের অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, মহাসড়ক করার কোনো অভিজ্ঞতা তো বিএনপির নেই। যখন ক্ষমতায় ছিল তখন চারলেনের কোনো রাস্তাই ছিল না। পদ্মাসেতু, মেট্রোরেল এসব তারা স্বপ্নেও দেখেনি। এদেশে সড়ক অবকাঠোমোর যে উন্নয়ন হয়েছে, এসবের বিষয় তাদের কোনো অভিজ্ঞতা নেই। অন্য দেশেও টোল আদায় হয় এটা তারা জেনেও না জানার ভান ধরছে।


নাবা/ডেস্ক/হাফিজ

রিলেটেড নিউজঃ

    মতামত দিন