রোনালদোর চারে পর্তুগালের গোলবন্যা

রোনালদোর চারে পর্তুগালের গোলবন্যা

ইউরো বাছাইয়ে ক্রিস্তিয়ানো রোনালদোর অসাধারণ নৈপূণ্যে লিথুয়ানিয়াকে উড়িয়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগাল। মঙ্গলবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে লিথুয়ানিয়ার মাঠে ৫-১ গোলে জয় পায় পর্তুগিজরা। রোনালদো একাই করেন চার গোল।

খেলার সপ্তম মিনিটে স্পট কিক থেকে রোনালদোর করা গোলে উৎসব শুরু করে পর্তুগাল। ২৮তম মিনিটে সমতায় ফেরে গ্রুপের তলানিতে থাকা লিথুয়ানিয়া। সমতায় ফেরার গোলটি  করেন ভিতোতাস। প্রথমার্ধে আরো কয়েকটি চেষ্টা ব্যর্থ হলে ১-১ সমতা নিয়ে বিরতিতে যায় রোনালদোর দল।

দ্বিতীয়ার্ধে ফিরে আরো ভয়ঙ্কর ওঠে পর্তুগাল। এরই সুবাদে ৬১তম মিনিটে দ্বিতীয় গোল করেন রোনালদো। এর চার মিনিট পরেই হ্যাটট্রিক পূরণ করেন সিআর সেভেন। জাতীয় দলের হয়ে জুভেন্টাসের তারকার অষ্টম হ্যাটট্রিক এটি। সেই সঙ্গে ইউরো বাছাই ও মূল পর্ব মিলিয়ে রেকর্ড ৩৪ গোল হলো পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের।

৭৬তম মিনিটে ডান দিক থেকে বাড়ানো বের্নার্দোর ক্রস থেকে কোনাকুনি শটে চতুর্থ গোলটি করেন রোনালদো। এরই সঙ্গে পর্তুগালের হয়ে রোনালদোর গোল হয় ৯৩টি। যোগ করা সময়ে কারভালহোর শট প্রতিপক্ষের জালে জড়ালে ৫-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

গ্রুপের অন্য ম্যাচে লুক্সেমবার্গের বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে সার্বিয়া।

চার ম্যাচে দুই ড্র ও টানা দুই জয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ টেবিলের দ্বিতীয় স্থানে আছে পর্তুগাল। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইউক্রেন।


নাবা/ডেস্ক/রনি

রিলেটেড নিউজঃ

    মতামত দিন