চিরকুটে ভর্তি: উপাচার্য ও ডীনের পদত্যাগ দাবি ছাত্রদলের

চিরকুটে ভর্তি: উপাচার্য ও ডীনের পদত্যাগ দাবি ছাত্রদলের
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের সান্ধ্যকালীন কোর্সে চিরকুটের মাধ্যমে ভর্তি প্রক্রিয়ায় জড়িতদের শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল।

আজ বুধবার দুপুরে জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদারের নেতৃত্বে ক্যাম্পাসে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

মিছিলটি রাজু ভাস্তর্যের সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শেখ রাসেল টাওয়ারের সামনে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল থেকে চিরকুটের মাধ্যমে ছাত্রলীগের নেতাদের ভর্তি প্রক্রিয়ার সাথে জড়িত ঢাকা বিশ্ববিদ্যায়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের পদত্যাগ দাবি করা হয়। পাশাপাশি ভর্তিকৃতদের ডাকসু’র সদস্যপদ থেকে অব্যহতি এবং বহিস্কারেরও দাবি জানানো হয়। 

কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, ডাকসু নির্বাচনে ছাত্রদল মনোনীত সাধারণ সম্পাদক (জিএস) প্রার্থী আনিসুর রহমান খন্দকার অনিক, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের যুগ্ম সম্পাদক রাশেদ ইকবাল খান, সহ সাংগঠনিক সম্পাদক হাসানুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণার পর ছাত্রলীগের ৩৪ জন সাবেক ও বর্তমান নেতা ছাত্রত্ব টিকিয়ে রাখতে ব্যবসায় শিক্ষা অনুষদের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের মাস্টার অব ট্যাক্স ম্যানেজমেন্ট প্রোগ্রামে ভর্তি হন। নির্বাচন করতে আগ্রহী এই ৩৪ জনের মধ্যে কেন্দ্রীয় ছাত্র সংসদের সম্পাদক ও সদস্য পদে নির্বাচনে আটজন অংশ নেন, বিজয়ী হন সাতজন। এ ছাড়া দুটি হল সংসদের ভিপি পদে অংশ নেন দুজন।

ভর্তির নীতিমালা অনুযায়ী, লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেই কেবল ওই প্রোগ্রামে ভর্তি হওয়া যায়। কিন্তু তাঁদের কেউই তাতে অংশ নেননি। ভর্তির বিষয়ে তারা গণমাধ্যমকে জানিয়েছেন ভর্তি পরীক্ষার বদলে তারা ভর্তি হয়েছিলেন ঢাবি উপাচার্য ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলামের বিশেষ সুপারিশের(চিরকুট) মাধ্যমে।

নাবা/ডেস্ক/কেএইচ/

    মতামত দিন