সৌদিআরবে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

সৌদিআরবে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব সভাপতির বক্তব্যে বলেন, বিএনপির জন্ম হয়েছিল আওয়ামী লীগের ব্যর্থতার কারণে। বিএনপির জন্ম হয়েছিল এমন একটি রাজনৈতিক শূন্যতায়, সেই শূন্যতা সৃষ্টি করেছিল আওয়ামী লীগ। মুক্তিযুদ্ধের মূল চেতনাকে যখন আওয়ামী লীগ কেড়ে নিলো, যখন আওয়ামী লীগ তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করতে একদলীয় শাসন বাকশাল প্রতিষ্ঠিত করলো। সেই শূন্যতা কাটাতে দেশপ্রেমিক মানুষদের নিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠিত করেন। সুতরাং বিএনপি প্রতিষ্ঠিত হয়েছিল একটি ঐতিহাসিক প্রয়োজনীয়তায়।

প্রধান অতিথি আলহাজ্ব আব্দুর রহমান প্রবাসী নেতা কর্মীদের উদ্দেশ্য করে বলেন, সর্বোচ্চ শক্তি দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এজন্য আমাদেরকে লড়াই ও সংগ্রাম করে তাকে বের করে আনতে হবে এবং গণতন্ত্রকে মুক্ত করতে হবে। দেশে আজ ক্রান্তিকাল। বাংলাদেশে আজ গণতন্ত্র নেই, আইননের শাসন নেই, বিচার বিভাগের স্বাধীন নেই। কোনো সমস্যায় এই সরকার কোনো সমাধান করতে পারছে না। সেই প্রেক্ষাপটে আমরা প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছি। আজকে আমাদের ওয়াদাবদ্ধ হতে হবে যে, দেশে গণতন্ত্রকে ফিরিয়ে আনার অংশ হিসেবে প্রথমে আমাদের গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের স্লোগান হোক, ‘স্বৈরাচার হটাও, দেশ বাঁচাও।’

গতকাল শুক্রবার রাতে স্থানীয় একটি হোটেলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল সৌদিআরব পশ্চিমাঞ্চল এর উদ্যোগে বিএনপি ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সৌদিআরব পশ্চিমাঞ্চল বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের সভাপতিত্বে, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার নুরুল আমিন ও সাংগঠনিক সম্পাদক মঈন চৌধুরীর যৌত সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির উপদেষ্টা আব্দুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল কেন্দ্রীয় বিএনপির সাধারণ সম্পাদক মীর মনিরুজ্জামান তপন, জেদ্দা মহানগর বিএনপির আহবায়ক এম এ আজাদ চয়ন, সৌদিআরব বিএনপির সহসভাপতি কেফায়েত উল্লাহ কিসমত, সহসহভাফতি আব্দুল মান্নান, সহসভাপতি শাহ আলম, সহসভাপতি এরশাদ আহমদ, সহসভাপতি সাইদুল ইসলাম সাঈদ, সহসভাপতি আবুল কালাম আজাদ, সিনিয়র যুগ্ম সম্পাদক মো. শাহজাহান সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।


নাবা/ডেস্ক/ওমর

    মতামত দিন