জয় দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপ শুরু শ্রীলঙ্কার

জয় দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপ শুরু শ্রীলঙ্কার

দিমুথ করুনারত্নের সেঞ্চুরিতে সিরিজে লিড নিলো শ্রীলঙ্কা। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা। সেই সঙ্গে জয় দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশীপ মিশন শুরু করে সিংহলিজরা। 

এর আগে, গল টেস্টে কিউইদের দেয়া ২৬৮ রানের টার্গেটে চতুর্থ দিনেই জয়ের ভিত গড়ে শ্রীলঙ্কা। তারই ধারাবাহিকতায় কোন উইকেট না হারিয়ে ১৩৩ রান নিয়ে পঞ্চম দিনে ব্যাটিং নামে লঙ্কানরা। দলীয় ১৬১ রানের মাথায় থিরিমান্নে ব্যক্তিগত ৬৪ রানে সাজঘরে ফেরেন। এরপর বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি কুশল মেন্ডিস। ব্যক্তিগত ১০ রানে আউট হন এই ডান হাতি ব্যাটসম্যান। অন্যপ্রান্তে অবিচল থেকে ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরি তুলে নেন লঙ্কান অধিনায়ক করুনারত্নে। 

ব্যক্তিগত রানের খাতায় ১২২ রান জমা করে করুনারত্নে সাজঘরে ফিরলেও, ততোক্ষণে জয়ের বন্দরে নোঙর ফেলার অপেক্ষায় থাকে শ্রীলঙ্কা। দলীয় রানের খাতায় তখন জমা ২১৮ রান। 

দলীয় ২৫০ রানে কুশল পেরেরা সাজঘরে ফিরলে, আর কোন উইকেট না হারিয়ে জয় তুলে নেয় শ্রীলঙ্কা। ম্যাথিউস ২৮ ও সিলভা ১৪ রানে অপরাজিত থাকেন। ম্যাচ সেরা হন লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে।  

এর আগে, নিজেদের প্রথম ইনিংসে ২৪৯ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড। জবাবে প্রথম ইনিংসে ১৮ রানের লিড নিয়ে ২৬৭ রান করে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ২৮৫ রানে অলআউট হলে ২৬৮ রানের টার্গেট পায় লঙ্কানরা।


নাবা/ডেস্ক/রনি

রিলেটেড নিউজঃ

    মতামত দিন